Main Menu

কুয়েতের ভিসা পেতে লাগবে বিশেষ অনুমতি

করোনা পরবর্তী কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাদের পরিষেবাগুলো পুনরায় চালু করেছে। এরই মধ্যে বাণিজ্যিক, পারিবারিক এবং ভিজিট ভিসার জন্য ভিসার আবেদন গ্রহণ শুরু করেছে সেদেশের সরকার। তবে নতুন নিয়ম অনুযায়ী বাংলাদেশসহ সাত দেশের নাগরিকদের ভিসা পেতে বিশেষ অনুমতি লাগবে।

যে সাত দেশের জন্য বিশেষ অনুমতির ব্যবস্থা রাখা হয়েছে সেগুলো হলো- বাংলাদেশ, ইরাক, ইয়েমেন, ইরান, সিরিয়া, পাকিস্তান, এবং সুদান। এছাড়া দেশটি এরই মধ্যে ৫৩ দেশের জন্য ভিসা চালু করেছে।

তালিকাভুক্ত এই সাত দেশের প্রবাসীদের ব্যবসা, কাজ বা পারিবারিক ভিসা দেওয়া হয় না। কিন্তু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমোদনে ভিসা জারি করা যাবে বলে জানানো হয়েছে।

অতীতে কুয়েত বিমানবন্দরে ট্রানজিটের সময় নিজেদের সময় অনুযায়ী কুয়েতে অবস্থান বা প্রবেশ করতে আবেদন করলে বন্দর ও পাসপোর্ট বিভাগ বিমানবন্দরে আগমনের সময় বেশ কয়েকজন পাসপোর্টধারীকে পর্যটন ভিসা প্রদান করেছেন। বর্তমানে এই পরিষেবাটি স্থগিত রয়েছে।

এই ধরনের ভিসা (ই-ভিসা) খুব শীঘ্রই অনলাইনে পাওয়া যাবে এবং যে ব্যক্তি কুয়েত যেতে ইচ্ছুক তাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট (https://evisa.moi.gov.kw/evisa/home_e.do) এর মাধ্যমে অগ্রিম আবেদন করতে হবে। এর জন্য করোনাভাইরাসের টিকাদানের সার্টিফিকেট ও করোনার পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট আবশ্যক।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *