Main Menu

পাহাড়ের মানুষের চাহিদা বুঝে প্রকল্প নিতে হবে

পার্বত্য এলাকার উন্নয়নে এ অঞ্চলের চাহিদার সাথে মিল রেখে প্রকল্প নেয়ার ওপর জোর দিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম। তিনি বলেন, পার্বত্য জেলা পরিষদগুলো এলাকার উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানগুলো মাঠ পর্যায়ের প্রতিষ্ঠান হিসাবে বৈচিত্র্যপূর্ণ পরিবেশ এবং স্থানীয় চাহিদার ওপর ভিত্তি করে উন্নয়ন প্রকল্প গ্রহণ করতে পারে।

শুক্রবার রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে (এনেক্স ভবন) রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান, সদস্য, কর্মকর্তা এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

হামিদা বেগম বলেন, সরকারের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। যে কোনো ভবন নির্মাণের সময় প্রতি ফ্লোরে ওয়াশরুম/টয়লেটের ব্যবস্থা করতে হবে। এটা মানুষের মৌলিক অধিকারের মধ্যে পড়ে। তিনি প্রকৌশলীদের প্রতি ভবন ডিজাইনের সময় এই বিষয়গুলো খেয়াল রাখার জন্য অনুরোধ করেন।

তিনি আরও বলেন, পার্বত্য এলাকার উন্নয়নের স্বার্থে মন্ত্রণালয়ের সাথে যে কোনো বিষয়ে আলোচনা, পরামর্শ বা সহযোগিতার ক্ষেত্রে মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতা থাকবে।

সভাপতির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার কয়েক মাসের মধ্যে মাঠ পর্যায়ের প্রশাসন এবং সার্বিক অবস্থা বোঝার জন্য সচিবের আগমন অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ইতিবাচক। তিনি বিভিন্ন বিভাগের জনবল ঘাটতি পূরণে মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন ডা. নীতিশ চাকমা, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. বরুণ কুমার দত্ত, জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ, জেলা শিক্ষা কর্মকর্তা এবং যুব উন্নয়ন অধিপ্তরের উপ-পরিচালক।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *