Main Menu

রোববার সিলেটের ভূমিহীন ও গৃহহীন ১১৫ পরিবারকে ঘর দেবেন প্রধানমন্ত্রী

রোববার সিলেটের দুই উপজেলার ভূমিহীন ও গৃহহীন ১১৫ পরিবারকে ঘর দেবেন প্রধানমন্ত্রী

আগামীকাল রোববার (২০ জুন) সিলেটের দুই উপজেলার ভূমিহীন ও গৃহহীন ১১৫টি পরিবারকে সরকারি ঘর দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৯ জুন) দুপুরে সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।

প্রেস ব্রিফিংকালে বলা হয়, রোববার দেশের অন্যান্য উপজেলার সঙ্গে সিলেটের কানাইঘাট উপজেলার ৭৫টি ও গোয়াইঘাট উপজেলার ৪০টি পরিবারকে সরকারির ঘরের চাবি হস্তান্তর করা হবে। এ উপলক্ষে অনুষ্ঠিত ভার্চুয়াল অনুষ্ঠানে সকাল সাড়ে ১০টায় রাজধানীর গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, ‘মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে সিলেটে দ্বিতীয় পর্যায়ে গোয়াইনঘাট ও কানাইঘাট উপজেলার ভূমিহীন ও গৃহহীন ১১৫টি পরিবার ঘর পাচ্ছে।

এসবের এককেটি ঘর হচ্ছে ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে নির্মিত। ঘরে দুটি কক্ষ, একটি টয়লেট, একটি রান্নাঘর রয়েছে। ৩৯৯ বর্গফুট স্পেসের এসব ঘরে থাকছে বিদ্যুৎ ব্যবস্থা।

রোববার সিলেটের এই দুই উপজেলার ১১৫টি পরিবারকে গৃহ ও ভূমি প্রদানের লক্ষ্যে ইতোমধ্যে ২ শতক জমির বন্দোবস্ত প্রদান, কবুলিয়াত ও নামজারি সম্পাদন এবং ভূমি হস্তান্তর সনদ তৈরি হয়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, এ বছরের ২৩ জানুয়ারি প্রথম পর্যায়ে সিলেট জেলায় ১৪০৬টি ঘর হস্তান্তর করা হয়। এই পর্যায়ের আরো ৭২৪টি ঘর দ্বিতীয় পর্যায়ে হস্তান্তর করা হবে।

প্রেস ব্রিফিং অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. মামুনুর রশীদ ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. আসলাম উদ্দিন। এছাড়াও জেলা প্রশাসনের মিডিয়া সেলের দায়িত্বে থাকা সহকারী কমিশনার শামমা লাবিবা অর্ণব উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *