Main Menu

সিলেটের ওসমানীনগরে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সারা দেশের ন্যায় সিলেটর ওসমানীনগরে উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে ‘প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১’অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনব্যাপি উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ডেইরি উন্নয়ন প্রকল্পের উদ্যোগে আয়োজিত অনুষ্টানে উপজেলা ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গনে এ প্রদর্শনীটির উদ্ধোধন করেন সিলেট ২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান।

উদ্ধোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এমপি মোকাব্বির খান বলেন, কয়েক বছর আগে কুরবানীর ঈদে দেশের বাইরে থেকে গরু না আসলে আমাদের মনে হতো ঈদ উদযাপন করা সম্ভব নয়। আমাদের খামারী ভাইরা বিদেশে টাকা না পাঠিয়ে স্বনির্ভর হতে দেশেই খামার প্রতিষ্ঠা করছেন। তাদের সহায়তায় আজ আমরা দুধ, মাংস চাহিদা মিটিয়ে অর্থনৈতিক ভাবে সফল্যতার পথে এগিয়ে যাচ্ছি।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. রাজু আহমদ ও এলএসপি আব্দুস সালাম আজাদের পরিচালনায় বক্তব্য রাখেন, ওসমানীনগর উপজলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, জেলা পরিষদ সদস্য সুষমা সুলতানা রুহি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গয়াস মিয়া, বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দাল মিয়া, তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমরান রব্বানী, বুরঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান খালেক আহমদ লটই, দয়ামীর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুর উদ্দিন আহমদ নুনু,প্রবাসী গোলাম কিবরিয়া,আওয়ামী লীগ নেতা মামুনুর রশীদ খলকু,স্বেচ্ছাসেবক লীগের সভাপতি চঞ্চল পাল প্রমুখ।

প্রদর্শনীতে ষাড়, গাভী, বকনা বাছুর, ছাগল-ভেড়া, কবুতর, মুরগী, পাখিসহ বিভিন্ন ধরনের প্রাণী নিয়ে উদ্যোক্তারা প্রদর্শনীতে আসেন। দিনব্যাপী প্রদর্শনীতে ছিলো দর্শণার্থীদের ভিড়। বিকেলে সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষণা ও পুরুষ্কার বিতরণ করা হয়।

সমাপনী অনুষ্টানে পুরুষ্কার বিতরণ করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা.তাহমিনা আক্তার। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মাসরুপা তাছলিম, উমরপুর ইউনিয়ন চেয়ারম্যান গোলাম কিবরিয়া, অনুষ্ঠানে উপজেলার খামারীরা তাদের পালিত পশুপাখি, ছাগল, দুগ্ধজাত গাভী, ষাড় প্রদর্শন করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *