Main Menu

সিলেটের তাপমাত্রা প্রায় ৩৮ ডিগ্রি, বাড়বে আরও

প্রায় ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় সিলেটবাসীর একেবারে হাসফাঁস অবস্থা! রোববার (২৩ মে) এমন একটা কঠিন পরিস্থিতিতে কাটাচ্ছেন সিলেটবাসী। খারাপ খবর হচ্ছে, এমন যন্ত্রনা ভোগ করতে হবে আরও কয়েকদিন।

রোববার সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী রোববার সন্ধ্যা সোয়া ৬টার দিকে জানান, আজ সিলেটের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনি¤œ তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে ঘুর্ণিঝড় ইয়াসে যেমন সমুদ্র উত্তাল তেমনি এর প্রভাবে বাতাসের আর্দ্রতা গতকাল ছিল খুব বেশি। সে কারণে অতিরিক্ত গরমের সাথে গা জ্বালাপোড়ার একটা ভাবও ছিল প্রচন্ড। আজ বাতাসের আর্দতা সকাল ৬টায় ছিল ৬৪ ভাগ আর সন্ধ্যা ৬টায় ৫৯ ভাগ। একারণে খুব গরম হলেও শনিবারের তুলনায় গা জ্বালা ভাব কিছুটা হলেও কম।

এদিকে বৃষ্টিপাতও নেই গত ২/৩ দিন। আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান, এই গরম আর গা জ্বালা অবস্থা থাকবে অন্তত আরও ২/৩ দিন। ‘ইয়াস’ ভূপৃষ্ঠে আছড়ে পড়ার সাথে সাথে বৃষ্টিও ঝরবে। তখন গরম কিছুটা হ্রাস পাবে। তবে স্বস্তির অবকাশ এখনকার মতো তখনও পাওয়া যাবেনা। কারণ, তখন ঘুর্ণিঝড়ের ক্ষয়-ক্ষতি নিয়েই ব্যস্ত থাকতে হবে সবাইকে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *