Main Menu

সিলেটের বিভিন্ন মসজিদে ঈদের জামাতের সময় সূচি

সিলেটসহ সারাদেশে আগামীকাল শুক্রবার (১৪ মে) পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হবে। মুসলমানদের প্রথম বৃহত্তম ধর্মীয় উৎসবের জন্য এখন শুধু বৃহস্পতিবার রাত পোহানোর অপেক্ষা।

একইসাথে নগরীসহ সিলেটের বিভিন্ন এলাকার লোকদের মধ্যে আছে ঈদের জামাত কখন কোন মসজিদে অনুষ্ঠিত হবে, সেটা জানার আগ্রহও। তবে এবারও করোনা পরিস্থিতির কারণে সিলেটের কোনো ঈদগাহে ঈদের নামাজ আদায় করা হবে না। জামাত অনুষ্ঠিত হবে প্রতি মসজিদে, স্বাস্থ্যবিধি মেনে। মুসল্লি বেশি হলে অনুষ্ঠিত হবে একাধিক জামাত।

জানা যায়, সিলেটে সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হবে হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে। এখানে একটি জামাতই অনুষ্ঠিত হবে। সেটি হবে সকাল সাড়ে ৮টায়।

সিলেট নগরীর বন্দরবাজারস্থ ঐতিহ্যবাহী কুদরত উল্লাহ জামে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের ৩টি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৮টায় ও তৃতীয় জামাত সকাল সাড়ে ৯ টায়।

কালেক্টরেট জামে মসজিদে ৪টি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকাল ৭টা একটি, ৮টায় একটি ৯টায় একটি ও সর্বশেষ সকাল ১০টায় একটি। এক ঘণ্টা পর পর ওই জামাতগুলো অনুষ্ঠিত হবে।

সিলেটের বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ সাড়ে ৮টায় একটাই ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া  ভার্থখলা জামে মসজিদে প্রথম জামাত সকাল সাড়ে ৮টায়, দ্বিতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

টুকেরবাজার হায়দরপুর জামে মসজিদে ঈদের জামাত সকাল সাড়ে ৮টায়, শহরতলীর মাসুকগঞ্জ বাজার সংলগ্ন জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *