Main Menu

কমলগঞ্জে পৌষ সংক্রান্তি উপলক্ষে জমে উঠেছে মাছের মেলা

কমলগঞ্জে পৌষ-সংক্রান্তি উৎসব উপলক্ষে বুধবার (১৩ জানুয়ারী) বিভিন্ন বাজারে বসেছে মাছের মেলা। সকাল ১০টা থেকে কমলগঞ্জের ভানুগাছ, শমশেরনগর, আদমপুর ও মুন্সীবাজারে বসা বিশাল মাছের মেলায় বিভিন্ন জাতের বড় আকারের মাছ সাজিয়ে বসেন মাছ বিক্রেতারা।

দুপুরে ভানুগাছবাজারে মাছের মেলা ঘুরে দেখা যায়, প্রতিটি মাছের দোকানে বড় আকারের মাছ সাজিয়ে রাখা হয়েছে। মেলায় উঠেছে বোয়াল, বাঘ, কাতল, চিতল, রুই, কাতলাসহ সব ধরনের মাছ। ৫ কেজি ওজন থেকে শুরু করে ৩৫-৪০ কেজি ওজনের মাছ বিক্রি হচ্ছে মেলায়। সহজে হাট-বাজারে পাওয়া যায় না- এমন মাছও সাজিয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে। প্রতিটি মেলায় বেশ চড়া দাম হাঁকাচ্ছেন মাছ-বিক্রেতারা। ভানুগাছ বাজারের মাছ-বিক্রেতা ঝলক মিয়া এবারের মেলায় ২৫ কেজি ওজনের বোয়াল মাছ নিয়ে বসেছেন। তিনি মাছটির দাম হাঁকছেন ৭৫ হাজার টাকা। ক্রেতারা ওই মাছ ৩০-৩২ হাজার টাকা বললেও তিনি মাছটি বিক্রি করেননি।

মাছ ব্যবসায়ী জাহাঙ্গীর মিয়া জানান, ৩৫ কেজি ওজনের কাতল মাছের দাম ৭০ হাজার টাকা হাঁকছেন। মাছটি ২০ হাজার টাকা বলার পরও তিনি বিক্রি করেননি।

ক্রেতারা জানান, মেলায় নানা জাতের বড় আকারের মাছ উঠলেও দাম বেশ চড়া। বিক্রেতাদের সঙ্গে দরাদরি করে মাছ কিনে নিতে হয়।

মাছ বিক্রতারা বলেন, দাম বড় কথা নয়। মূলত ক্রেতাদের আকর্ষিত করে মেলায় বড় আকারের মাছ সরবরাহ করা হয়। বেশ চড়া দাম বলা হলেও ক্রেতারা দরাদরি করে পরে সহনীয় পর্যায়ে হলে কিনে নিচ্ছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *