Main Menu

সিলেটে একদিনে আরও ৩৬ জনের করোনা শনাক্ত

সিলেটে একদিনে আরও ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার (২০ জুন) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৩২ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যারয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় শনিবার মাত্র ৪ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হসাপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, শনিবার ওসমানীর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৩২ জনের রিপোর্ট পজিটিভ আসে। এদিন ১৭৮ টি নমুনা ল্যাব কর্তৃপক্ষ সংগ্রহ করে বলে জান যায়।

ওসমানীর ল্যাবে নতুন শনাক্ত হওয়া ৩২ জনের মধ্যে সিলেট সিটি করপোরেশন এলাকার ও সদর উপজেলার বাসিন্দা রয়েছেন ১৭ জন। যাদের মধ্যে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচজন সদস্য রয়েছেন। এছাড়া বাকি ১৫ জন হবিগঞ্জ জেলার। যাদের মধ্যে ১২ জন হবিগঞ্জ সদরের, বানিয়াচং উপজেলার ২ জন চুনারুঘাট উপজেলার ১ জন বাসিন্দা।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যারয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় শনিবার মাত্র ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন নমুনা পরীক্ষাও হয়েছে কমসংখ্যক। শনিবার এই ল্যাবে মাত্র ২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

আগের টানা কয়েকদিন এই ল্যাবে পরীক্ষায় ৩০ জনের বেশি সংখ্যক রোগী শনাক্ত এবং প্রতিদিন পরীক্ষা হয় ১৮৮টি। তবে শনিবার পরীক্ষার সংখ্যা একেবারেই কমে যায়।

এ প্রসঙ্গে, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বলেন, শনিবার আমাদের কাছে মাত্র ২৩ টি নমুনা আসে। এরসাথে পুরনো দুটি মিলিয়ে আমরা ২৫টি নমুনা পরীক্ষা করি।

পরীক্ষায় ৪ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়াদের মধ্যে ৩ জন সুনামগঞ্জের ও একজন সিলেটের।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *