Main Menu

দরিদ্রদের জন্য ৩ মাসের বেতন দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলো কান্দিগাঁও ইউনিয়ন পরিষদ

প্রাণঘাতী করোনা ভাইরাস (কোবিড ১৯) বিশ্বকে মৃত্যুপুরীতে পরিণত করেছে। লোক ডাউনে বাংলাদেশসহ গোটা বিশ্ব। বাংলাদেশ সরকার বিভিন্ন ভাবে জনগণকে প্রণোদনা দিয়ে যাচ্ছে। এদিকে যখন বিচ্ছিন্ন ভাবে দুই এক যায়গায় সরকারী ত্রাণ আত্মসাতের খবর পাওয়া যাচ্ছে তখনই সিলেট সদর উপজেলার ৮নং কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারমান, মেম্বারবৃন্দ একটি মহতী উদ্যোগ গ্রহণ করেছেন। তারা তাদের ৩ মাসের বেতন ইউনিয়নের দরিদ্র মানুষের জন্য দিয়ে দিচ্ছেন। এই টাকা দিয়ে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে যাতে কিছু মানুষ তাদের পরিবারবর্গকে নিয়ে কিছুটা হলেও আনন্দে আপ্যায়ন করতে পারে ।

৮নং কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়াম্যান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নিজাম উদ্দিন বলেন, তার ইউনিয়ন পরিষদ ৩ মাসের বেতন প্রায় ১ লক্ষ্য ৭৫ হাজার টাকা দরিদ্র মানুষের জন্য দিয়েছেন। এগুলো দিয়ে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। তিনি আরোও বলেন দেশের ক্রান্তি লগ্নে কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের এ উদ্যোগ আশা রাখী অনেক গুরুত্বের দাবী রাখে। অনেকেই না যেনে, না বুঝে, ঢালাও ভাবে জনপ্রতিনিধিদের ব্যাপারে মন্তব্য করেন, যেটা আসলেই সঠিক নয়। জনপ্রতিনিধিরা যে ভাবে দিন-রাত মানুষের জন্য পরিশ্রম করছেন তাদেকে সম্মানের চোখে দেখা প্রয়োজন। তিনি বলেন, তার ইউনিয়নে যত ধরনের বরাদ্ধ আসে সকল বরাদ্ধ সঠিক ভাবে জনগণের কাছে পৌছানো হয়। দুই বারের নির্বাচিত এ চেয়ারম্যান আশ্বস্ত করে উল্লেখ করেন তার পরিষদের এখন পর্যন্ত কোন দুর্নাম পাওয়া যায়নি। ভবিষ্যতেও দুর্নাম মুক্ত থাকার আশা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য মহামারী করোনা ভাইরাসের কারনে নিম্ন বিত্ত মানুষের পাশা-পাশি মধ্য বিত্ত মানুষ ও অসহয় হয়ে পড়েছে। অনেকেই হাত পাততে পারছেনা বা মুখ খুলছেনা। তাদের দিকে চেয়ারম্যান নিজাম উদ্দিনের বিশেষ নজর রয়েছে। যেখানেই এধরনের খবর পাচ্ছেন। তাদের ঘরে খাদ্যসামগ্রী পৌছিয়ে দিচ্ছেন। তিনি চেষ্ঠা করছেন যাতে তার ইউনিয়নে কোন মানুষ না খেয়ে থাকতে নায়। কোন মানুষের নাম খাদ্য সহায়তার তালিকা থেকে বাদ পড়লে তাদেরকেও সহায়তা দিচ্ছেনইতো অথবা ভাসমান কোন পরিবার ও তার নজর থেকে বাদ পড়ছেনা।

চেয়ারম্যান নিজাম উদ্দিন কান্দিগাঁও ইউনিয়ন পরিষদকে সাথে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নির্দেশ অনুযায়ী কাজ করছেন। এই দৃষ্টান্ত যদি সকল ইউনিয়নে কাজে লাগে তাহলে শুধু করোনা মহামারী নয় যে কোন দুর্যোগে মানুষ অসহায়ত্ববোধ করবেনা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *