Main Menu

হাটখোলা ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বারের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান

সিলেট সদর উপজেলার ২ নং হাটখোলা ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার আব্দুল হামিদের নানা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ এনে এলাকাবাসী গত ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন সিলেটের নির্বাহী প্রকৌশলী ও সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে ২০১৭ সনে কৃষি উন্নয়নের জন্য মেম্বার আব্দুল হামিদের ওয়ার্ডে সৌরবিদ্যুৎ চালিত একটি ডিপ-টিউবওয়েল স্থাপিত হয়েছিল। সেই টিউবওয়েলটির মাধ্যমে মেম্বার আব্দুল হামিদ ব্যবসা শুরু করে দিয়েছেন। তিনি নাকি ২-৩ বছর যাবত কৃষকদের কাছ থেকে বিভিন্ন স্থরের কৃষি জমির ৩০ শতক থেকে ১ হাজার ও ২ হাজার টাকা করে পানি প্রদান বাবত আদায় করে আত্মসাৎ করছেন। যারা টাকা দিতে নারাজ তাদেরকে তিনি পানি দেননি। কৃষকরা বলছেন সরকারের পক্ষথেকে কোন ফি ধার্য আছে কিনা তা তাদের জানা নেই। স্মারকলিপিতে আরো বলা হয়েছে দীর্ঘদিন যাবত ডিপ-টিউবওয়েল পরিচালনার জন্য কমিটিও করা হচ্ছেনা।

এদিকে আরেকটি স্মারকলিপি গত ২৭ ফেব্রুয়ারি সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বরাবরে প্রদান করা হয়েছে। এতে বলা হয়েছে ২ নং হাটখোলা ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার আব্দুল হামিদ চলতি বছরের কর্ম-সৃজন কর্ম সূচীর ২ টি প্রকল্পের কাজে অনিয়ম করেছেন।
প্রকল্প হচ্ছে বড়পৌদ গ্রামের উত্তরের বড় রাস্তা ও মেঘারগাঁও গ্রামের রাস্তা। তিনি ৪০ দিনের কাজ ৪৮ জন লেভার দারা করানোর কথা সাইন বোর্ডে লেখা থাকলেও ৭-৮ জন এবং অন্য টিতে ১০-১২ জন শ্রমিক দিয়ে কাজ করিয়ে টাকা আত্মসাৎ করেছেন। যার ফলে কাজ গুলো সঠিক ভাবে হয়নি, বরং সরকারের টাকা লুট হয়েছে। স্মারলিপিতে আরো উল্লেখ করা হয়েছে বড়পৌদ গ্রামের নিজাম, কালেঙ্গার পারের কুতুবের বাড়ীর আরসিসি ঢালাই রাস্তায় অনিয়ন হয়েছে। বড়পৌদ গ্রামের উত্তর জামে মসজিদের পশ্চিমের সিসি ঢালাই রাস্তাও সিডিউল মোতাবেক কাজ হয়নি। বিষয়টি তাৎক্ষণিক ইউনিয়ন চেয়ারম্যানকে দেখালে নিয়মমত কাজ করার নির্দেশ দেন। তার পরও সঠিক ভাবে কাজ গুলো সম্পন্ন হয়নি।

সংশ্লিষ্ট প্রশাসনকে উক্ত বিষয় গুলো তদন্ত দাবী করে স্মারকলিপিতে এলাকাবাসীর পক্ষে স্বাক্ষর করেছেন ইসমত আলী, সুলেমান, নুর মিয়া, বশির মিয়া, মসাহিদ আলী, আলকাছ, আইনল হক, মস্তফা, রাজা মিয়া ও হানিফ আলী।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *