Main Menu

সরকার আপনাদের পাশে আছে হতাশার কারণ নেই, পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি বলেছেন, সরকার আপনাদের পাশে আছে হতাশার কারণ নেই। সিলেটে স্মরণালের ভয়াবহ বন্যার শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, বুকে সাহস রাখেন হতাশাগ্রস্ত হবেন না। ভেঙ্গে পড়বেন না। ইনশাআল্লাহ এ দুর্যোগ আমরা কেটে উঠবো। এপর্যন্ত বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য বহু ধরণের সরকারী সহযোগীতা এসেছে। যার ফলে কিছুটা হলেও মানুষ ক্ষয় ক্ষতি পুষিয়ে উঠতে পারছে। মন্ত্রী বলেন, আমরা শুকনো খাবার থেকে শুরু করে চাল ডালসহ নিত্য প্রয়োজনীয় খাবার, কৃষকদেরকে প্রনোদনা সার ও বীজ প্রদান এবং ক্ষতিগ্রস্ত ঘর মেরামতের জন্য ১০ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ প্রদান। এখন ঘর বানানোর জন্য ঢেউটিন ও নগদ অর্থ প্রদান করছে সরকার। এক কথায় যখনই দুর্যোগ আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের দূরদর্শী চিন্তা—চেতনার ফলে আমরা এসব দুর্যোগ কেটে উঠতে পারছি। তিনি বলেন বর্তমানে তেলসহ বিভিন্ন জিনিসের দাম বেড়েছে। এটা বৈশ্বিক একটি কারনে।
তবে যা বেড়েছে তারচেয়ে অনেকগুণ বেশি বাড়িয়েছেন আমাদের দেশের কিছি অসাধু ব্যবসায়ীরা। এব্যাপারেও একটি প্রদক্ষেপ নেবে সরকার।
শনিবার বিকাল ৪টায় সিলেটের সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রনালয়ের অধিনে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০টি পরিবারের মধ্যে ২ বান ঢেউটিন ও চেকের মাধ্যমে নগদ ৬ হাজার টাকা করে প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক এর সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিরন মাহমুদ এর স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে সূচিত অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কান্দিগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন, জালালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান উবায়দুল্লাহ ইসহাক, হাটখোলা ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা কে এম রফিকুজ্জামান, মোগলগাঁও ইউনিয়নের চেয়ারম্যান হিরন মিয়া, খাদিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট আফছর আহমদ।

এছাড়াও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, টুকেরবাজার ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শহিদ আহমদ, কান্দিগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুল মনাফসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *