Main Menu

সদর উপজেলায় সূচনার পুষ্টি বিষয়ক কর্মশালা সম্পন্ন

ইউকেএইড ও ইউরোপিয়ান ইউনিয়ন এর অর্থায়নে সেভ দ্যচিলড্রেন বাংলাদেশ পরিচালিত এফআইভিডিবি কর্তৃক বাস্তবায়িত সূচনা প্রকল্প বৃহস্পতিবার (১৮ মার্চ) সিলেট সদর উপজেলায় পুষ্টি উন্নয়নে সূচনা কর্মসূচীর সাথে উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা এবং স্থানীয়সরকার প্রতিনিধিদের “সহযোগিতা জোরদারকরণ” বিষয়ক কর্মশালার আয়োজন করে।

উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ।

অতিথি হিসেবেউপস্থিত ছিলেন উপজেলা পর্যায়ের সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ। তানিম পাপিয়ার উপস্থাপনায় কর্মশালায় স্বাগত বক্তব্যে ফাহিম সারওয়াত। সূচনা কর্মসূচি কর্তৃক বাস্তবায়ধীন বিভিন্ন কর্মকান্ড এবং তার অগ্রগতি উপস্থাপন করেন উপজেলা সূচনা প্রকল্প সমন্বয়কারী ছাদিকুরর হমান ও সিনিয়র নিউট্রিশন অফিসার জোৎনারা খানম।

সিলেট সদর উপজেলার উপকারভোগীগণ পুষ্টিগত অবস্থাসহ তাদের সফলতার গল্প কর্মশালায় তুলেধরেন। পুষ্টি উন্নয়নের লক্ষ্যে সরকারি দপ্তর এবং সূচনা কর্মসূচির মধ্যে সহযোগিতার ক্ষেত্রসমূহ চিহ্নিত করণ ও বাস্তবায়নে সুপারিশ মালা প্রণয়ন নিয়ে মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মো : নুরুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাহিদ পারভিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদ, হাটখোলা ইউনিয়ন সচিব মো: আফতাব উদ্দীন, উপসহকারী কৃষি কর্মকর্তা ফজলে মনজুর ভূইয়া।

মুক্ত আলোচনা শেষে সমাপনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ বলেন, এই কর্মশালা আয়োজনের জন্য সূচনা প্রকল্পকে ধন্যবাদ জানান। সূচনা প্রকল্প অনেক গুলো বিষয় নিয়ে কাজ করে এবং প্রতিটি বিষয়ই জীবন মান উন্নয়নের সাথে জড়িত। কিন্তু প্রত্যেকটি কাজের স্থায়ীত্বশীলতার উপর কাজ করে যাচ্ছে। সূচনা প্রকল্পের মেয়াদ শেষে লোকজন এই কাজ গুলো যাতে ধরে রাখে তাহলেই উন্নয়ন হবে। এক্ষেত্রে জনপ্রতিগন যদি কাজ করেন তাহলে সম্ভব হবে। বর্তমান সরকারের একটি চিন্তা হলো গ্রাম হবে শহর। সরকারের এই লক্ষ্য পূরণে জিওএনজিওসহ সর্বক্ষেত্রে কাজ করতে হবে। এক্ষেত্রে সূচনার কাজ করার সুযোগ রয়েছে। সরকারের পাশাপাশি এনজিও ও তাদেরপ্রকল্প যেমন সূচনা যেভাবে কাজ করে যাচ্ছে আশা করি সকলে সমন্বয়করে কাজ করলে এই স্বপ্ন অচিরেই পূরণ হবে যার মাধ্যমে এক একটি গ্রাম হবে একটি আদর্শ গ্রাম।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *