Main Menu

সিলেটে দুই দিন ব্যাপী ‘খাদ্য নিরাপত্তা, সংরক্ষন ও স্বাস্থ্য’ বিষয়ক কর্মশালা

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ সভাপতি তাহমিদ আহমদ বলেছেন, সিলেট হলো আত্মাধিক নগরী। সিলেট নগরী থেকে প্রশিক্ষণের মাধ্যমে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তিনি বলেন, বিশে^র সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হলে আমাদের দেশে কর্মরত হোটেল ও রেস্টুরেন্ট কর্মীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ কারিগড় হিসেবে গড়ে তলতে হবে। দক্ষ কারিগড়রাই খাদ্য নিরাপত্তা, খাদ্য সংরক্ষণ ও স্বাস্থাসম্মত খাবার পরিবেশ তৈরিতে সক্ষম হবে। দেশ ও বিদেশে অনেক কর্মসংস্থানের সুযোগ রয়েছে তাই রন্ধন শিল্পীদের প্রশিক্ষণের মাধ্যমে একজন দক্ষ রন্ধন শিল্পী গড়ে তুলা সম্ভব। সিলেটে যে সকল হোটেল ও রেস্টুরেন্ট রন্ধন শিল্পীরা রয়েছেন তাদেরকে উন্নত প্রশিক্ষণের আরো একধাপ এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর সুবিদবাজারে বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতি সিলেট শাখা ও টনি খান হোটেল ম্যানেজমেন্ট ইনষ্টিটিউট সিলেটের যৌথ উদ্যোগে “খাদ্য নিরাপত্তা, সংরক্ষণ ও স্বাস্থ্য” শীর্ষক বিষয়ক দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতি সিলেট শাখার সভাপতি খালেদ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুজ্জামান সিদ্দিকী মুক্তা পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট নিরাপদ খাদ্য অফিসার সৈয়দ সরফরাজ হোসেন, টনি খান হোটেল ম্যানেজমেন্ট ইনষ্টিটিউট সিলেটের প্রিন্সিপাল হেলাল উদ্দিন আহমদ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আইন উপদেষ্টা অরূপ শ্যাম বাপ্পী, উপদেষ্টামন্ডলীর সদস্য নুরুজ্জামান সিদ্দিকী, সালাউদ্দিন বাবলু, বদরুল ইসলাম, শহীদুল ইসলাম, ইব্রাহিম আহমদ, রবীন্দ্র ঘোষ, কিরণ কান্ত নাথ, রফিক মিয়া, আমিনুর রহমান রফিক, ফয়েজ আহমদ, ফাহাদ আহমদ, অজয় শাহা, বিশ^জিৎ বাউরি, জালাল আহমদ, তপু আহমদ, আব্দুস সামাদ আজাদ প্রমুখ।
অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্ট থেকে ৬৫ জন মালিক ও কর্মকর্তাবৃন্দ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *