Main Menu

ফেঞ্চুগঞ্জে তেলবাহী রেলের বগি লাইনচ্যুত: এখনো শেষ হয়নি উদ্ধার কাজ

সিলেটের ফেঞ্চুগঞ্জে তেলবাহী রেলের বগি লাইনচ্যুত্যের ১৬ ঘণ্টা পার হলেও এখনো শেষ হয়নি উদ্ধার কাজ। সকালে ১৮ ঘন্টার মতো সময় লাগার কথা জানালেও এখন নিশ্চিত করে উদ্ধার কাজে আর কত সময় লাগতে পারে তা বলতে পারছেন না কেউ। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত শুক্রবার বিকালে সরেজমিন কাজের অগ্রগতি থেকে অনুমান করা যাচ্ছে রাত ১০ টার আগে উদ্ধার কাজ শেষ হওয়ায় সম্ভাবনা নেই।

এদিকে সকালে রেলওয়ে সিলেটের আরডিএম সাদেকুর রহমান সাংবাদিকদের জানিয়েছিলেন পুরো উদ্ধার কাজ শেষ করে রেল যোগাযোগ স্বাভাবিক করতে আনুমানিক ১৮ ঘণ্টা সময় লাগতে পারে।

এর আগে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দিবাগত রাত ১২ টার দিকে ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ও বিয়ালিবাজারের মধ্যখান গুতিগাঁও এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। এতে ১০টি বগি লাইনচ্যুত হয়। যার মধ্যে ৭টি বগি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনার পর থেকে সারা দেশের সাথে বন্ধ হয়ে গেছে সিলেটের ট্রেন যোগাযোগ।

সিলেটের ফেঞ্চুগঞ্চে তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় প্রায় ৮০০ মিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার পর রাতে উদ্ধারকাজের ছোটখাটো কাজগুলো সারে রেলওয়ে কর্তৃপক্ষ। সকাল থেকে জোরেশোরে শুরু হয়েছে উদ্ধারকাজ। তবে কখন উদ্ধারকাজ শেষ হবে, কখন রেলযোগাযোগ স্বাভাবিক হবে, কেউ নির্দিষ্ট করে কিছু বলতে পারেনি।

দুর্ঘটনার ১০ ঘণ্টা পর রেললাইনের সংস্কারকাজ শুরু হয়। প্রায় ৮০০ মিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়েছে।

তেলবাহী বগিগুলো দুর্ঘটনার কারণে ছড়িয়ে পড়ে ট্রেনে থাকা জ্বালানি। আশপাশের অনেক পুকুর-জলাশয়ে জ্বালানি ছড়িয়ে পড়েছে। পরে আশেপাশের লোকজন এসব জ্বালানি নিয়ে যান।

এদিকে সিলেটের ফেঞ্চুগঞ্জে তেলবাহী ট্রেন দুর্ঘটনার কারণ জানতে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সকালে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. খাইরুল ইসলামকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

শুক্রবার বেলা ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন রেলওয়ে সিলেটের আরডিএম মো. সাদেক। তিনি জানান, আগামীকাল থেকে শুরু করে তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা বলা হয়েছে। লাইনচ্যুত বগি উদ্ধারকাজ শেষ হলেই তদন্ত কমিটি কাজ শুরু করবে বলে জানা গেছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *