Main Menu

সিলেট সদর উপজেলায় সূচনা প্রকল্পের কিশোরী সমাবেশ

সিলেট সদর উপজেলায় কিশোরীদের অংশগ্রহনে কিশোরী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।
মঙ্গলবার (২৬ জানুয়ারী) উপজেলা পরিষদ মিলনায়তনে কিশোরী শাহনাজ পারভীন ও রিমা আক্তার রিয়ার যৌথ পরিচালনায় ইউকে এইড ও ইউরোপিয়ান ইউনিয়ন এর অর্থায়নে এফ আই ভিডিবি কর্তৃক বাস্তবায়িত সূচনা প্রকল্পের সমাবেশের উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ। তিনি এ সময় বলেন ”যারা স্বপ্ন দেখেনা তারা জীবনে সফল হতে পারেনা তাই জীবনে সফল হতে হলে স্বপ্ন দেখতে হবে। সমাবেশে যোগদানকারী কিশোরীদের তিনি অভিন্দন জানান। বর্তমানে সরকার ও এনজিওদের যৌথ প্রয়াসে কিশোরীদের সংগঠিত করছে। ”তিনি সফল নারীদের উদাহরণ দিয়ে কিশোরীদের অনুপ্রেরণা প্রদান করেন। কিশোরী ভ্যাকসিনেটর ও বীজ বিক্রেতা শারমিন বেগমের সফল কাহিনী শুনে বলেন যে , নারীদের এই ধরনের কারিগরী ও দক্ষতা বৃদ্ধিমূলক পেশায় আশা উচিৎ। কিশোরীর শিক্ষা, পুষ্টি এবং স্বাস্থ্যের উপর গুরুত্বারো পকরে অনুষ্ঠানের অংশ গ্রহণকারী ও একই সাথে পরিচালনাকারী এবং আয়োজক সংস্থা এফ আই বিডিভিকে ধন্যবাদ জানান তিনি।
সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকতা রাকিবুল হাসান, সহকারী মৎস্য কর্মকর্তা রুলি খাতুন, সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা শফিকুল আলম।
আরোও বক্তব্য রাখেন সূচনা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোঃ ফাহিম সারওয়াত, কিশোরী মাহিয়া আক্তার মিহি, শারমিন বেগম ও আসমিনা আক্তার ও সূচনা সদর উপজেলার কর্মকর্তাবৃন্দ ও সিলেট সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪০ জন কিশোরীগণ।
সমাবেশ শেষে মনোজ্ঞ সাংস্কতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
সাংস্কতিক অনুষ্ঠানের বিষয় ছিল জীবন দক্ষতা ও পুষ্টি নিয়ে নিজেদের স্বরচিত কবিতা আবৃত্তি ও বাল্য বিয়ে ও গর্ভকালীন সময়ে মায়ের যতœ নিয়ে নিজেদের রচনায় নাটক বকুলের স্বপ্ন।
সমাপনি সমাপনী অনুষ্ঠানে কিশোরীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *