Main Menu

বকেয়া বেতনের দাবীতে চা শ্রমিকদের মানববন্ধন

আগামী দুর্গা পুজা উৎসবের আগে চা-শ্রমিকদের অবিলম্বে ৩০০ টাকা মজুরী বৃদ্ধি ও ২২ মাসের বকেয়া বোনাস পরিশোধের দাবীতে মানববন্ধন ও ২ ঘন্টা কর্মবিরতী পালন করেছে সিলেটের লাক্কাতুরা চা-বাগান ও মালনী ছড়া চা-বাগান সহ আরো ২১ টি চা-বাগানের শ্রমিকরা।
বুধবার সকাল ১১টায় লাক্কাতুরা চা-বাগানের মেইন ফটকে লাক্কাতুরা চা-বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি শিতুল লোহারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সোহেল নায়েকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়ন সিলেট ভ্যালীর কার্যকরী পরিষদ রেজি নং-বি ৭৭ এর সভাপতি রাজু গোয়ালা।
এসময় বক্তব্য রাখেন, লাক্কাতুরা চা-বাগানের শ্রমিক নেতা নিরেণ গোয়ালা, লুটন গোয়ালা, বিপন গোয়ালা, মালনী ছড়া চা-বাগনের পঞ্চায়েত কমিটির সভাপতি জিতেন সবর, জয় মাহাত্ম পুর্ম্মি, হৃদেশ মুদি, দিলীপ বাউঁড়ী প্রমুখ।
মানববন্ধন বক্তারা বলেন, ১০২ টাকা মজুরীর বৃদ্ধি করার জন্য বিগত ২২ মাস পূর্ব থেকে যে চুক্তি হওয়ার কথা ছিল তা
এখনো বাস্তবায়ন হয় নি। বাংলাদেশ সরকারের মজুরী বোর্ডের সাথে ৫ বার বৈঠক হলোও এর কোনো সুফল হয়নি। বিশ্বের কোথাও এত স্বপ্ল আয়ের মজুরী নেই। করোনা কালীন সময়েও আমরা চা-বাগনের কাজ চালিয়ে গেয়েছি। এই দেশের অর্থনৈতিক চাকাকে সচল রেখেছি। কিন্তু আমরা বিনিময়ে কি পেয়েছি, বকেয়া বোনাস ২২ মাস হওয়ার পরও মালিক পক্ষ মজুরী বৃদ্ধি করছেন না। তাই আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।বক্তারা আসন্ন দুর্গাজার পূর্বে ২২ মাসের বকেয়া ও নতুন চুক্তি বাস্তবায়ন করার জন্য আহবান জানান এবং। অন্যতায় যত দিন এর বাস্তবায়ন না হবে আমরা লাগাতার ২ ঘন্টা কর্মবিরতী পালন করব।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *