Main Menu

সিলেটে শনিবার থেকে ‘লকডাউন’!

করোনায় রেড জোন, সিলেট নগরীতে আগামি শনিবার থেকে লকডাউনের প্রস্তাব দিয়েছে সিটি কর্পোরেশন

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে সিলেটে সার্কিট হাউসে জেলা প্রশাসক কাজী এম. এমদাদুল ইসলামের সভাপতিত্বে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের এক সভায় সিলেটের রেড জোন চিহ্নিত হওয়া এলাকাগুলোতে বৃহস্পতিবার থেকে লকডাউনের সিদ্ধান্ত হয়। নগরীর ২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ড বাদে বাকী ২৪টি ওয়ার্ডকেই রেডজোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এদিকে  মঙ্গলবার রাতে সিলেট সিটি কর্পোরেশনে এক বৈঠকে অনুষ্টিত হয়। বৈঠকে বেশ কয়েকজন কাউন্সিলর প্রস্তাব করেন, বৃহস্পতিবারের বদলে শনিবার থেকে নগরীতে লকডাউন শুরু করার।

এক দিনের মধ্যে লকডাউন না দেয়ার পক্ষে কাউন্সিলররা মতামত দিয়েছেন। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, এবারের লক ডাউন খুবই শক্ত হবে। মানুষকে ২ দিন দিন সময় দিলে সহজে প্রয়োজনীয় বাজার করতে পারবে। হঠাৎ সবকিছু বন্ধ হলে কিছু অসাধু ব্যবসায়ী জিনিসপত্রের দাম বাড়াতে পারে। এছাড়া তিনি বলেন, দুই দিন সময় দেয়া হলে সিটি কর্পোরেশন থেকে মাইকিং করে মানুষকে লকডাউন সম্পর্কে জানিয়ে দেয়া যাবে। শুক্রবার মসজিদের ইমামরাও লকডাউনের বিষয়ে মানুষকে সহজে জানাতে পারবেন বলে তারা উল্লেখ করেন।

জানাযায়, আজ বুধবার ঢাকায় সিটি করপোরেশনের পক্ষ থেকে প্রস্তাবনার চিঠি পাঠানো হবে।

সভায় উপস্থিত ছিলেন সিটি সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল, কাউন্সিলর শান্তনু দত্ত সনতু, রেজাউল হাসান কয়েস লোদী, আজাদুর রহমান আজাদ, ফরহাদ চৌধুরী শামীম, রেজওয়ান আহমদ, অ্যাডভোকেট ছালেহ আহমদ সেলিম, ইলিয়াছুর রহমান, আফতাব হোসেন খান, মো. সিকন্দর আলী, রাশেদ আহমদ, এবিএম জিল্লুর রহমান, ছয়ফুল আমিন বাকের, মোহাম্মদ তৌফিক বকস, এস এম শওকত আমিন তৌহিদ, তারেক উদ্দিন তাজ, সৈয়দ তৌফিকুল হাদী, একেএ লায়েক, মোস্তাক আহমদ, শাহানারা বেগম, রেবেকা আক্তার লাকী, অ্যাডভোকেট কুলসুমা বেগম পপি প্রমূখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *