Tue. May 26th, 2020

Onesylhet24.com

Online News Paper

ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন সিলেট জেলা বিএনপি নেতা শাহজামাল নূরুল হুদা

সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য, ৭নং মোগলগাঁও ইউপির সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি শাহজামাল নূরুল হুদা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেটবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি ঈদুল ফিতর উপলক্ষে এক শুভেচ্ছা বার্তায় বলেন, আত্মশুদ্ধির মাস মাহে রমজান। এক মাস সিয়াম সাধনার পর সবার জন্য আনন্দের বার্তা নিয়ে এসেছে পবিত্র ঈদুল ফিতর। ব্যক্তি জীবনকে সুন্দর, পরিশুদ্ধ ও সংযমী করে গড়ার লক্ষ্যে মোমিন মুসলমানেরা মাসব্যাপী সিয়াম সাধনার পর অনাবিল আনন্দের বার্তা নিয়ে ঈদুল ফিতর সমাগত। বিশ্ব মুসলিমের সবচেয়ে বড় উৎসব ঈদুলফিতর। উৎসব মানুষের আনন্দময় স্বত্তার জাগরণ ঘটায়। তার আত্মাকে মিলনের বোধে উদ্দীপ্ত করে। ঈদুল ফিতরের উৎসবে সমাজের সকল ভেদরেখা ও সীমানা অতিক্রম করে মানুষে মানুষে মহামিলন ঘটায় ও সৃষ্টি করে পরষ্পরের প্রতি আন্তরিক শুভেচ্ছাবোধ। ধনী-গরিব, উচু-নিচু নির্বিশেষে সকল মানুষকে নিবিড় ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ করে। হানাহানি, হিংসা, বিদ্বেষ ও তিক্ততার গ্লানি থেকে মানুষের মনকে এক স্বর্গীয় শান্তি ও সম্প্রীতির বোধে উদ্দীপ্ত করে ঈদুল ফিতরের উৎসব। তাই এই উৎসবের দিনে প্রতিটি মুসলমান নর-নারী সৌহার্দ্যরে বন্ধনে আবদ্ধ হয়ে আনন্দকে একত্রে উপভোগ করতে হবে। ঈদুল ফিতর নির্মল আনন্দ উৎসবের মধ্য দিয়ে দিয়ে একটি গুরুত্বপূর্ণ মর্মবাণী মানবজাতির কাছে পৌছে যায় তা হচ্ছে ‘সকলের তরে সকলের আমরা’। এই মর্মবাণী মানসিক কদর্য, অন্যায় ও নিষ্ঠুর সামাজিক অসাম্যকে অতিক্রম করে এক নিবিড় ভাতৃত্ববোধের প্রেরণা জাগায়। আর এই প্রেরণায় উদ্দীপ্ত হয়ে সমাজের অপেক্ষাকৃত দরিদ্র, অবহেলিত ও বঞ্চিত মানুষের প্রতি সাহায্য ও সহমর্মিতার হাত বাড়িয়ে দেয়া মুসলমান হিসাবে আমাদের কর্তব্য।

তিনি আরোও বলেন, বিশ্ব ব্যাপী প্রাণঘাতী মহামারীর করোনা ভাইরাসের কারনে ঈদের আনন্দ ভাগাভাগী করে নিতে ঈদের দিন এক কাতারে শামিল হওয়া সম্ভব হয়ে উঠছেনা। তাই এই দুর্যোগময় পরিস্থিতিতে নিজেদের পরিবারকে সাথে নিয়ে ঈদের আনন্দ উদযাপন করতে হবে। একে অপরের জন্যে দোয়া করা ছাড়া আর কোন উপায় নেই। অসুস্থদের জন্যে দোয়া করি। বাস্থ্যবিধি মেনে চলুন, সচেতনতা বাড়ান, এই কামনা করছি। সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা ”ঈদ মোবারক”।