Sun. Mar 29th, 2020

Onesylhet24.com

Online News Paper

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জালালাবাদ আইসিটি ক্যাডেট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন

সিলেট শহরতলীর জালালাবাদ আইসিটি ক্যাডেট স্কুল’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা আজ ( ২২শে ফেব্রুয়ারি) স্কুল হল রুমে অনুষ্ঠিত হয়।
স্কুলের প্রিন্সিপাল জাম্মান আহমদ রাসেল এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক জিয়াউল হক জিসান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহ খুররম ডিগ্রী কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক মুহাঃ শরীফ উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ যুব জাগরণ সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি শহিদ আহমদ, যুগ্ম আহবায়ক জহিরুল ইসলাম, লামারগাঁও প্রাথমিক বিদ্যালয়ের পরিচালক মোঃ আল-আমিন, স্কুলের সহকারী শিক্ষক সাদিকুর রহমান, সহকারী শিক্ষিকা রোকসানা আক্তার, হালিমা বেগম, তামান্না আক্তার প্রমুখ।
মোঃ হাফিজুর রহমান মাহিমের কন্ঠে পবিত্র কুরআন তেলাওয়াত ও বুশরা জান্নাত নুসরাত, আল-মাহফুজ জিসানের ইসলামি সংগীত পরিবেশনার মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। উল্লেখ্য ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে স্কুলের বার্ষিক ক্রীড়া সপ্তাহ পালিত হয়। বিজয়ী সকল শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রভাষক শরীফ উদ্দিন বলেন, মা যেমন তার সন্তানকে সব সময় আগলে রাখেন, তেমনি মাতৃভাষা ও প্রতিটি বাঙালিদের আগলে রাখে, এছাড়াও তিনি অভিভাবকদের কোচিং বানিজ্যের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান। সভাপতির বক্তব্যে জাম্মান আহমদ রাসেল বলেন, পৃথিবীতে ভাষার জন্য প্রাণ দিয়েছিল একমাত্র বাঙালিরা, তাই আমাদের সবার খেয়াল রাখা প্রয়োজন আমাদের ভাষাকে যেন কেউ বিকৃত করতে না পারে।
এর আগে সকালে মহান ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে জাতীয় সংগীত দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।