Main Menu

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিভিন্ন সংগঠনের কর্মসূচী

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে সিলেটে জেলা প্রশাসন, আওয়ামী লীগ, বিএনপি, গণতন্ত্রী পার্টিসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে। এরমধ্যে রয়েছে, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, একুশের মিছিল, প্রভাতফেরী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সিলেট জেলা প্রশাসন : সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। ২১ ফেব্রুয়ারি সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে শহীদ মিনার পর্যন্ত একুশের মিছিল বের করা হবে। ঐদিন সন্ধ্যা ৬ টায় কবি নজরুল অডিটরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জেলা ও মহানগর আওয়ামী লীগ: ২১ শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ শুক্রবার সকাল ৮টায় জিন্দাবাজারস্থ ওভারসিজ সেন্টার হতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে প্রভাত ফেরী অনুষ্ঠিত হয়। এছাড়া বিকেল ৩ টায় জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ বেতার,সিলেট কেন্দ্রের পক্ষ থেকে বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

মহানগর স্বেচ্ছাসেবক লীগ: আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আজ শুক্রবার সকাল ৭টায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সিলেট মহানগর শাখার উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা করা হয়েছে।

জেলা যুবলীগ: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কর্মসূচী গ্রহণ করেছে সিলেট জেলা যুবলীগ। আজ শুক্রবার সকাল ৮ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন করা করা হয়েছে।

মহানগর যুবলীগ: আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিলেট মহানগর যুবলীগের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার সকাল ৯ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

সদর উপজেলা আওয়ামী লীগ: আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকেসকাল ৯ টায় সিলেট কেন্দ্রিয় শহিদ মিনারে পুস্পস্হবক অর্পন করেন নেতৃবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *