Sun. Mar 29th, 2020

Onesylhet24.com

Online News Paper

সদর উপজেলায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য ‘দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনার

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আসলাম উদ্দিন বলেছেন, জনসচেতনতার অভাবে সাগর পথে পাড়ি দিতে গিয়ে প্রাণ দিচ্ছেন অভিবাসন প্রত্যাশীরা। সরকারের বৈধ এজেন্সির মাধ্যমে না গিয়ে অসাধু দালালদের খপ্পড়ে পড়ে অবৈধ পথ বেছে নেওয়ায় দুর্ভাগ্যজনকভাবে অনেকে প্রাণ দিচ্ছেন আবার অনেকে ভিনদেশের কারাগারে বন্দি হচ্ছেন। এমন পথ বেছে না নিয়ে সরকারি প্রতিষ্ঠানগুলোতে দক্ষতা অর্জন করে বৈধ পথে প্রবাসে গমণের জন্য তিনি সকলের প্রতি আহŸান জানান।
তিনি গতকাল বৃহস্পতিবার সকালে সিলেট সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে বৈদেশিক কর্মসংস্থানের জন্য ‘দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ‘মুজিব বর্ষের আহŸান, দক্ষ হয়ে বিদেশ যান’ প্রতিপাদ্য বিষয় নিয়ে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজের সভাপতিত্বে ও সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ইন্সটাক্টর মো. মোজাফ্ফর হোসেনের পরিচালনায় সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, ভাইস চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরী।
এছাড়া বক্তব্য রাখেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি বিভাগের সহকারী পরিচালক মীর কামরুল হোসেন। প্রেজেন্টেশন উপস্থাপন করেন সিলেট মহিলা টিচার্স ট্রেনিং কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল শাহনাজ পারভিন।
এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, হাটখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজির উদ্দিন, টুলটিকর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আলী হোসেন, সাংবাদিক, শিক্ষক প্রতিনিধি, জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তাসহ অংশগ্রহণকারীরা।