Fri. Feb 21st, 2020

Onesylhet24.com

Online News Paper

সিলেট প্রেসক্লাব নির্বাচন সম্পন্ন: সভাপতি ইকবাল সিদ্দিকী, সেক্রেটারি রেনু ও কোষাধ্যক্ষ কাউসার চৌধুরী

সিলেট প্রেসক্লাবের ২০২০-২১ সেশনের নির্বাচনে সভাপতি পদে দি ফিনানসিয়াল এক্সপ্রেসের সিলেট বিভাগীয় প্রতিনিধি ইকবাল সিদ্দিকী, দৈনিক যুগান্তরের আব্দুর রশিদ রেনু সাধারণ সম্পাদক এবং কোষাধ্যক্ষ পদে দৈনিক সিলেটের ডাক এর সিনিয়র রিপোর্টার কাউসার চৌধুরী নির্বাচিত হয়েছেন। গতকাল শনিবার সাধারণ সভা শেষে বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত উৎসব মুখর পরিবেশে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রিসাইডিং অফিসার এমাদউল্লাহ শহীদুল ইসলাম শাহীন এ ফলাফল ঘোষণা করেন।
সভাপতি পদে ইকবাল সিদ্দিকীর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সমরেন্দ্র বিশ্বাস সমর।
সাধারণ সম্পাদক পদে আব্দুর রশিদ রেনুর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সর্বশেষ কমিটির সাধারণ সম্পাদক একাত্তর টিভির সিলেট ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ। নির্বাচনে সহ-সভাপতি পদে দৈনিক সিলেট বানীর আব্দুল হান্নান ও দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আবদুল কাদের তাপাদার নির্বাচিত হয়েছেন। এই পদে অপর দুই প্রার্থী ছিলেন এনটিভির মঈনুল হক বুলবুল ও দৈনিক জনতার কামাল উদ্দিন আহমদ।
সহ-সাধারণ সম্পাদক পদে দৈনিক সিলেটের ডাক এর সিনিয়র রিপোর্টার আহমাদ সেলিম নির্বাচিত হয়েছেন। তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন দৈনিক ইনকিলাবের ফয়সাল আমীন।
কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন দৈনিক সিলেটের ডাক-এর সিনিয়র রিপোর্টার কাউসার চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দৈনিক ভোরের কাগজ এর ফারুক আহমদ। এ পদে অপর দুই প্রতিদ্বন্দ্বী ছিলেন-দৈনিক মুক্ত খবরের মো. ফয়ছল আলম ও দৈনিক প্রভাতবেলার কবীর আহমদ সোহেল। ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এনটিভির মারুফ আহমদ। নিকটতম প্রতিদ্বন্দ্বী রাইজিংবিডির সিলেট প্রতিনিধি আব্দুল্লাহ আল নোমান।
পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে দৈনিক সংগ্রামের কবির আহমদ নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক সিলেট মিররের বেলাল আহমেদ। এ পদে অপর প্রতিদ্বন্দ্বী ছিলেন দৈনিক জালালাবাদের মুন্শী ইকবাল। সদস্য পদে দৈনিক কালের কণ্ঠের আশকার ইবনে আমিন লস্কর রাব্বি, দৈনিক সিলেটের ডাক এর সিনিয়র রিপোর্টার এম আহমদ আলী ও দি ডেইলি ট্রাইব্যুনালের আব্দুর রাজ্জাক নির্বাচিত হয়েছেন। এ দুই পদে অপর দুই প্রার্থী ছিলেন-সময় টেলিভিশনের ক্যামেরাপারসন নৌসাদ আহমদ চৌধুরী ও বাংলা ভিশনের ক্যামেরা পারসন বদরুর রহমান বাবর।
নির্বাচন কমিশনার (প্রিসাইডিং অফিসার) হিসাবে দায়িত্ব পালন করেন- সিলেট প্রেসক্লাবের আইন উপদেষ্টা ও সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এমাদউল্লাহ শহিদুল ইসলাম শাহীন। কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন- অ্যাডভোকেট মো. ইরফানুজ্জামান চৌধুরী ও সদস্য অ্যাডভোকেট সন্তু দাস।