Main Menu

লন্ডন থেকে ঢাকার পথে প্রধানমন্ত্রী

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮ দিনের সরকারি সফর শেষে দেশে ফিরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনে সংক্ষিপ্ত যাত্রাবিরতি শেষে তিনি ঢাকার পথে রওনা হয়েছেন। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইট লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় (বাংলাদেশ সময় দুপুর আড়াইটা) ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

এর আগে, প্রধানমন্ত্রী স্থানীয় সময় রবিবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটের দিকে ওয়াশিংটন ডিসি ত্যাগ করেন। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মাদ ইমরান ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মাদ আব্দুল মুহিত বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি সংক্ষিপ্ত যাত্রাবিরতিতে লন্ডন বিমানবন্দরে পৌঁছায় স্থানীয় সময় সকাল ৭টা ৩০ মিনিটে। দুই ঘণ্টা বিরতির পর আবার বিমানটি যাত্রা শুরু করে। যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

গত ১৫ সেপ্টেম্বর সরকারি সফরে যুক্তরাজ্যের লন্ডন যান প্রধানমন্ত্রী। সেখানে তিনি রানী দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া এবং তৃতীয় রাজা চার্লসের সিংহাসনে আরোহণ অনুষ্ঠানে যোগদান করেন। ১৯ সেপ্টেম্বর তিনি নিউইয়র্কের উদ্দেশে লন্ডন ত্যাগ করেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে থাকার সময় তিনি ২৩ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে ভাষণ দেন। এর পাশাপাশি বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশ নেন। সূত্র: বাসস।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *