Main Menu

মঙ্গলবার থেকে সিলেটে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি

‘ট্রাফিক পুলিশের হয়রানি’ বন্ধসহ ৫ দফা দাবীতে সিলেটে আগামী ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন কর্মবিরতি পালন করার ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিক নেতারা।

রোববার দুপুরে সিলেটের ৬টি রেজিস্ট্রার্ড সংগঠনের সমন্বয়ে গঠিত সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সভায় মঙ্গলবার থেকে সিলেট জেলায় পরিবহন শ্রমিক কর্মবিরতি পালনের সিদ্ধান্ত গৃহিত হয়।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি ও সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলামের সভাপতিত্বে, সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মোঃ জাকারিয়া আহমদের পরিচালনা অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা ট্রাক পিকাপ কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আব্দুল মুহিম, ইমা লেগুনা হিউম্যান হুলার শ্রমিক ইউনিয়নের সভাপতি রনু মিয়া মঈন, সিলেট জেলা অটো টেম্পু অটোরিকশা শ্রমিক জোটের সভাপতি আব্দুল হালিম ভাসানী, সিলেট জেলা ট্রাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মনির মিয়া, সিলেট জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আজাদ মিয়া, সিলেট জেলা ট্রাক কভার্ডভ্যান পিকাপ শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আব্দুল গফুর, পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক ও জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন।

সভায় নেতৃবৃন্দ বলেন, ন্যায্য দাবীতে পরিষদের উদ্যোগে ৫ দফা দাবী জানিয়ে সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। স্মারকলিপির অনুলিপি সিলেটের প্রশাসনের সংশ্লিষ্ট সকল সেক্টরে প্রেরণ করা হয়েছে। এছাড়া একই দাবীতে ৮ সেপ্টেম্বর হুমায়ুন রশীদ চত্তরে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। কিন্তু এরপরও আমাদের দাবী মেনে না নেয়ায় পরিবহন শ্রমিক কর্মবিরতি পালনে আমরা বাধ্য হয়েছি।

সভায় বক্তারা বলেন, আমাদের ৫ দফা দাবী হলো হয়, সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার ও উপ-কমিশনারের (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করতে হবে। সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার করতে হবে। উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দিতে হবে, ভাঙাচুরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন দিতে হবে। একই সাথে বেআইনী গাড়ী অটোবাইক, ব্যাটারী চালিত রিক্সা ও ডাম্পিংকৃত গাড়ী চলাচল বন্ধ রাখতে হবে।

বক্তারা বলেন, আমাদের দাবী মেনে নেয়া না হলে ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য সিলেট জেলার সকল পরিবহন শ্রমিক কর্মবিরতি পালন করতে বাধ্য হবে। জেলার রাস্তায় কোন গাড়ি বের হবে না। আমরা সরকারের কাছে অনতিবিলম্বে আমাদের ৫ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানাচ্ছি। অন্যথায় কঠোর কর্মসূচী ছাড়া আমাদের আর কোন পথ খোলা থাকবে না।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *