Main Menu

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে চা বাগান মালিকরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেছেন চা-বাগান মালিকরা। এতে ১৩ জন চা-বাগান মালিক উপস্থিত আছেন। শনিবার (২৭ আগস্ট) বিকেল সোয়া ৪টার দিকে গণভবনে এ বৈঠক শুরু হয় বলে জানা গেছে।

দৈনিক হাজিরা ১২০ টাকা থেকে বৃদ্ধি করে ৩০০ টাকা করার দাবিতে আন্দোলন করে আসছেন চা-বাগান শ্রমিকরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে চা-বাগান শ্রমিকদের মজুরি বাড়ানোর বিষয়ে একটা সমাধান আসবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

দৈনিক মজুরি ৩০০ টাকা করার দাবিতে ৯ আগস্ট থেকে আন্দোলনে নামেন দেশের ১৬৬ চা-বাগানের দেড় লাখের বেশি শ্রমিক। সেদিন থেকে চার দিন পর্যন্ত ২ ঘণ্টা করে কর্মবিরতি পালন করেন তারা। এরপর গত ১৩ আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য পুরোদমে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন তারা।

গত ১৯ আগস্ট রাতে মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়ে ১৪৫ টাকা করার বিষয়ে একটি চুক্তি হলেও সেটি প্রত্যাখ্যান করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শ্রমিকরা। এর মধ্যে কয়েক দফা প্রশাসনের সঙ্গে বৈঠক হলেও তা সমাধান হয়নি। মজুরি বাড়ানোর দাবিতে আন্দোলনে থাকা চা-শ্রমিকদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও বার্তার দাবি জানান শ্রমিকরা।

আন্দোলনরত চা শ্রমিকরা আশা নিয়ে তাকিয়ে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে। আজকের বৈঠক থেকে ভালো সিদ্ধান্ত আসবে বলে চা শ্রমিকরা মনে করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *