Main Menu

সিলেট সদর উপজেলায় বিনামূল্যে ১৪৮০ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন, সরকার বিনামূল্যে বীজ ও সার প্রদান করে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদেরকে কৃষি কাজে উৎসাহিত করছে। এবারের ভয়াবহ বন্যায় মানুষ যে ক্ষতির সম্মুখিন হয়েছে তা পূরণ হবার নয়। বিশেষ করে কৃষি খাতের ক্ষতি অপূরণীয়। সরকার কৃষি ব্যবস্থাকে পুনরুজ্জীবিত করে তুলতে নানা কর্মসূচী হাতে নিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী নিজ চোখে সিলেটের অবস্থা দেখে গেছেন উনার নির্দেশেই কৃষিসহ সকল বিভাগে প্রণোদনা দেওয়া হচ্ছে। ইনশা আল্লাহ আমরা সকল ক্ষতি পুষিয়ে উঠবো।

বুধবার (২৭ জুলাই) সকাল ১১টায় সদর উপজেলা কৃষি ভবন প্রাঙ্গণে কৃষি অফিসার শিরিন আক্তারের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ অফিসার মুক্তা সরকারের পরিচালনায় সিলেট সদর উপজেলায় উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর আয়োজিত উপজেলার বিভিন্ন ইউনিয়নে খরিফ ২/ ২০২২-২৩ অর্থবছরের মৌসুমে পুনর্বাসন কর্মসূচির আওতায় রোপা আমন উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ১৪৮০ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, আলহাজ্ব আশফাক আহমদ।

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা সহকারী কৃষি সম্প্রসারন অফিসার মোঃ আব্দুল জব্বার, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার ব্রজবাসী দেব নাথ প্রমুখ।

উল্লেখ্য, ১৪৮০ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে ধানের বীজ ৫ কেজি, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

 






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *