Main Menu

বাংলাদেশের নগর স্বাস্থ্য উন্নয়নে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র

বাংলাদেশের নগর স্বাস্থ্য উন্নয়নে কাজ করতে আগ্রহ দেখিয়েছে যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি)। এ ব্যাপারে উভয় দেশের মধ্যে একটি সমঝোতা স্বারক সই করার উদ্যোগ নেওয়ার কথা জানান রাষ্ট্রদূত পিটার ডি হাস। পরে যৌথভাবে নগর ও গ্রামীণ স্বাস্থ্য উন্নয়নে কাজ করা হবে বলে জানান তিনি।

মঙ্গলবার (৩১ মে) সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের সঙ্গে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস সাক্ষাৎ করে এ আগ্রহের কথা জানান। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা জানান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয় জানিয়েছে, সাক্ষাতে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক অগ্রগতি ও সক্ষমতার ভূয়সী প্রশংসা করেন রাষ্ট্রদূত। এছাড়া, কোভিড-১৯ মহামারির কারণে সৃষ্ট স্বাস্থ্যগত ও আর্থ-সামাজিক চ্যালেঞ্জ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনারও প্রশংসা করেন।

পিটার হাস বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র বন্ধুপ্রতীম দেশ। অর্থনৈতিক, সামাজিক ও বাণিজ্যিক সম্পর্ক দীর্ঘদিনের। দ্বিপক্ষীয় ও অভ্যন্তরীণ সমসাময়িক সমস্যা সমাধানে উভয় দেশ একসঙ্গে কাজ করবে বলে অঙ্গীকার করেন রাষ্ট্রদূত হাস।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *