Main Menu

বশেমুরবিপ্রবির ছাত্রী ধর্ষণের প্রতিবাদে ইবিতে মানববন্ধন

 

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে শিক্ষার্থীরা এ মানববন্ধন করেন। এ সময় ধর্ষণের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড’ (সিআরসি) এ কর্মসূচির আয়োজন করে। মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে ‘আমার বোন ধর্ষিত কেন?’, ‘আমার সোনার বাংলায় ধর্ষকদের ঠাঁই নাই’, ‘ধর্ষকদের ফাঁসি চাই’সহ বিভিন্ন শ্লোগান সম্বলিত ফেস্টুন দেখা যায়।

সংগঠনটির অর্থ-সম্পাদক রনি সাহার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাবেক সভাপতি ইবনে মনির হোসেন, বর্তমান সভাপতি আতিকুর রহমান ও উপ-প্রচার সম্পাদক বাসুদেব প্রমুখ। এ সময় সংগঠনটির নেতৃবৃন্দসহ সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেন। পরে ১ মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্মস্থানে গণধর্ষণের ঘটনা জাতির জন্য লজ্জাজনক। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ সময় ধর্ষণের ঘটনায় জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত ও এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেজন্য প্রশাসন ও সরকারকে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

প্রসঙ্গত, গত বুধবার রাতে গণধর্ষণের শিকার হন বশেমুরবিপ্রবির এক ছাত্রী। সেদিন রাতে তার বন্ধুর সাথে গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগস্থ হেলিপ্যাড থেকে হেঁটে বের হচ্ছিলেন ওই ছাত্রী। এ সময় একটি ব্যাটারি চালিত ইজিবাইকে কয়েকজন ব্যক্তি তাদের তুলে নেয়। পরবর্তীতে ৭-৮ জন মিলে তাদের হ্যালিপ্যাডের পাশেই নির্মাণাধীন গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল ও কলেজের ভবনে নিয়ে গিয়ে ওই শিক্ষার্থীর সহপাঠীকে মারধর করে আটকে রেখে শিক্ষার্থীকে ধর্ষণ করে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *