Main Menu

জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতি আব্দুল মালেক এর বিন্ম্র শ্রদ্ধা

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা এদেশের মানুষের অত্যান্ত শ্রদ্ধাভাজন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতি বিন্ম্র শ্রদ্ধা জানিয়েছেন সিলেট জেলা মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক ও বিভাগীয় কমিটির সদস্য, টুকেরবাজার ইউনিয়ন পরিষদের স্বনামধ্যন্য সদস্য ও আগামী দিনের সম্ভাব্য সিটি কাউন্সিলর পদপ্রার্থী আব্দুল মালেক।

তিনি এক বার্তায় বলেন, ‘৭ নভেম্বর জাতীয জীবনের এক ঐতিহাসিক তাৎপর্যপূর্ণ দিন। ১৯৭৫ সালের এই দিনে সৈনিক-জনতা এক অদম্য শক্তিতে রাজপথে নেমে এসেছিলো জাতীয় স্বাধীনতা সুরক্ষা ও হারানো গণতন্ত্র পুনরুজ্জীবনের দৃঢ় প্রত্যয় বুকে নিয়ে। তাই ৭ নভেম্বরের ঐতিহাসিক বিপ্লবের গুরুত্ব অপরিসীম।

আব্দুল মালেক বলেন, ‘বর্তমানে আওয়ামী লীগ সরকার রাষ্ট্রক্ষমতাকে জোর করে আঁকড়ে ধরেছে। সরকারের নতজানু নীতির কারণেই দেশের সার্বভৌমত্ব দিনের পর দিন দুর্বল হয়ে পড়েছে। তারা গণতন্ত্রের পক্ষে লড়াকু নেতা-কর্মীদেরকে বিভৎস নির্মমতায় দমন করছে, বিরোধী দলের গণতান্ত্রিক অধিকারগুলোকে নির্দয় ফ্যাসিবাদী শাসনের যাঁতাকলে পৈশাচিকভাবে পিষ্ট করছে। আর নির্যাতনের এই অব্যাহত ধারায় ‘গণতন্ত্রের প্রতীক’ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া হচ্ছে না। দেশনেত্রীর মুক্তির মাধ্যমেই গণতন্ত্রের মুক্তির পথ অবারিত হবে। তাই আমি মনে করি ৭ নভেম্বরের চেতনায় সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রকে পূণরুজ্জীবিত করা এবং জাতীয় স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করা এই মূহুর্তে অত্যন্ত জরুরি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *