Main Menu

ভাসানচরে গণস্বাস্থ্যের মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

রোহিঙ্গাদের জন্য বাংলাদেশ সরকার নির্মিত শরণার্থী শিবির ভাসানচরে একটি বিশেষজ্ঞ মেডিকেল ক্যাম্প করেছে গণস্বাস্থ্য কেন্দ্র। গত সোমবার এই মেডিকেল ক্যাম্পের কার্যক্রম শুরু হয়। বুধবার পর্যন্ত এ কার্যক্রম চলে। তিনদিনে ১ হাজার ১১১ জন রোগী দেখা হয়।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এসব তথ্য নিশ্চিত করা হয়। বিবৃতিতে বলা হয়, রোগীদের মাঝে মহিলা ও শিশু রোগীই বেশি। রোগীদের বড় একটি অংশই চর্মরোগে ভুগছেন।

এছাড়া গর্ভবতী মা ও শিশুদের মাঝে অপুষ্টির লক্ষণ দেখা গেছে। প্রয়োজনীয় পরামর্শ ও ওষুধের পাশাপাশি প্যাথলজি পরীক্ষা ও আলট্রাসনোগ্রাফি পরীক্ষা করা হয়।

তিনদিনে প্যাথলজি সেবা দেয়া হয়েছে ৪ শত জন রোগীকে এবং আলট্রাসনোগ্রাফি করা হয়েছে ২ শত ৩৮ জন রোগীর।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদিরের নেতৃত্বে ১২ সদস্যবিশিষ্ট এই মেডিকেল ক্যাম্প টিমে ছিলেন, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের শিশু বিশেষজ্ঞ প্রফেসর ডা. মেসবাহ উদ্দীন আহমেদ, সার্জারি বিভাগের কনসালটেন্ট ডা. রতনগীর কবির, চক্ষু বিভাগের এসোসিয়েট প্রফেসর ডা. গৌর গোপাল সাহা, মেডিসিন বিভাগের কনসালটেন্ট ডা. এটিএম আব্দুল হান্নান, চর্ম ও যৌন রোগ বিভাগের কনসালটেন্ট ডা. ফাহমিদা হক, মেডিকেল অফিসার ডা. নিশাত তাসনিম, গাইনী এন্ড অবসের এসোসিয়েট প্রফেসর ডা. ফারজানা বেগম, মেডিকেল অফিসার ডা. ফারজানা আক্তার এবং সাইকোসোশ্যাল কাউন্সিলর মাহমুদা রেবা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *