Main Menu

সিলেটে মসজিদে মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত

সিলেটে বৃষ্টি উপেক্ষা করেই মসজিদে মসজিদে পবিত্র ঈদুল আজহার একাধিক জামাত অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দিবাগত রাত থেকেই মুশলধারে মুষলধারে বৃষ্টির ধারা অব্যাহত ছিল ঈদের দিন সকাল পর্যন্ত। এরমধ্যেই ঈদের নামাজ আদায় করেন সিলেটের ধর্মপ্রাণ মুসলমানেরা।

বুধবার (২১ জুলাই) সকালে সিলেটের ধর্মপ্রাণ মুসল্লিরা বৃষ্টি উপেক্ষা করে ছাতা নিয়ে মসজিদে হাজির হন। ঈদের জামাত আদায় করে করোনামুক্তির জন্য মহান আল্লাহর কাছে দু’ হাত তুলে মোনাজাত করেন তারা। করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় বিগত দিনগুলোরমতো এবারও সিলেট নগরীর ঈদগাহ গুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি।

এর আগে গত ১৮ জুলাই নগরবাসীকে ঈদগাহে না গিয়ে মসজিদে স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায়ের আহ্বান জানিয়েছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। ফলে এবারও হয়নি ঈদগাহে জামাত। তবে সিলেটজুড়ে প্রায় ৫০০ মসজিদে হয়েছে ঈদের জামাত।

সিলেটের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে হজরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে। এখানে সকাল ৮টায় জামাত অনুষ্ঠিত হয়। একইভাবে নগরীর বন্দরবাজারস্থ ঐতিহ্যবাহী কুদরত উল্লাহ জামে মসজিদে পবিত্র ঈদুল আজহার ৩ টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এরমধ্যে সকাল ৭টায় প্রথম, ৮টায় দ্বিতীয় ও ৯টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়।

বন্দরবাজারস্থ কালেক্টরেট জামে মসজিদেও ৩ টি জামাত অনুষ্ঠিত হয়। এরমধ্যে সকাল ৮টায় প্রথম, ৯টায় দ্বিতীয় ও ১০টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮টায় ১ টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া হজরত শাহপরান (রহ.) মাজার মসজিদ, হজরত বোরহান উদ্দিন মাজার মসজিদ, কাজীরবাজার জামেয়া ইসলামিয়া মাদ্রাসা মসজিদসহ বিভিন্ন মসজিদে সকাল ৭টা, ৮টা ও ৯টায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

এদিকে নামাজ শেষে মোনাজাতে অংশ নিয়ে মুসল্লিরা করোনামুক্তির জন্য কান্নায় ভেঙে পড়েন। ঈদ জামাত শেষে সামর্থ্যবানরা পশু কোরবানি করছেন সিলেট নগরবাসী।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *