Main Menu

ফেরাটা রঙীন হলো না বেনজেমার

দীর্ঘ ছয় বছর পর জাতীয় দলে ফেরা। সবার চোখ ছিল করিম বেনজেমার দিকে। পুরো ম্যাচে ভালো খেলেছেন। কিন্তু পাননি গোলের দেখা। মিস করেছেন আবার পেনাল্টি। ‘সেক্স টেপ’ স্ক্যান্ডালের পর ফেরাটা সেই অর্থে রঙীন হলো না রিয়াল মাদ্রিদের এই তারকা স্ট্রাইকারের।

ফ্রান্সের জার্সি গায়ে বুধবার মাঠে নেমেছিলেন বেনজেমা। তিনি গোল না পেলেও সতীর্থরা ছিল দুর্দান্ত। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আগে প্রস্তুতি ম্যাচে ওয়েলসকে ৩-০ গোলে হারিয়েছে ফ্রান্স। একটি করে গোল করেন কিলিয়ান এমবাপে, অঁতোয়ান গ্রিজমান ও উসমান দেম্বেলে। বেশিরভাগ সময় একজন কম নিয়ে খেলা ওয়েলস ভুগেছে পুরোদমে। নিজের ছায়া হয়ে ছিলেন যেন গ্যারেথ বেল।

২০১৫ সালের পর এই প্রথম ফ্রান্সের হয়ে খেললেন বেনজেমা। ভাগ্য ভালো হলে শুধু গোল না হ্যাটট্রিকও পেতে পারতেন তিনি। কিন্তু সুযোগ কাজে লাগেনি। তার শুরুটাই দারুণ ৪ মিনিটে। পল পগবার চমৎকার ক্রসে পরীক্ষা নেন ওয়েলস গোলরক্ষক ড্যানি ওয়ার্ডের।

২৩ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় ওয়েলস। পল পগবার হেড কোনোমতে ফিরিয়ে দেন ওয়ার্ড। তবে বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বলে বেনজেমার শট লাগে নিকো উইলিয়ামসের হাতে।
ভিএআরে অনেকক্ষণ ধরে রিপ্লে দেখে লিভারপুলের এই ডিফেন্ডারকে লাল কার্ড দেখান রেফারি। সাথে দেন পেনাল্টি। ফেরাটা রাঙানোর সুযোগ হাতছাড়া করেন বেনজেমা। ২৭ মিনিটে তার নেয়া স্পট কিক প্রতিহত করেন গোলরক্ষক ওয়ার্ড।

৩৫ মিনিটে এমবাপের গোলে এগিয়ে যায় ফ্রান্স। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজমান। এমবাপের ফ্লিক থেকে বুলেট গতির শটে বল জালে জড়ান তিনি।

৭৯ মিনিটে ভাগ্যহত বেনজেমা। তার নেয়া শট পোস্টে লেগে ফিরে আসে। তবে সেই বলেই গোল করেন উসমান দেম্বেলে। ব্যবধান বেড়ে হয় ৩-০। এর চার মিনিট পর আবার বেনজেমার দুরন্ত হেড, ঝাঁপিয়ে রক্ষা করেন ওয়েলস গোলরক্ষক। শেষ অবধি ফ্রান্স জয় নিয়ে মাঠ ছাড়লেও গোলশূন্য বেনজেমার মনটা ছিল খারাপই।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘এফ’ গ্রুপে রয়েছে ফ্রান্স। সেখানে তাদের সঙ্গী হাঙ্গেরি, গতবারের চ্যাম্পিয়ন পর্তুগাল ও সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *