Main Menu

সিলেটে ৫ শ ২৯ জনের ভ্যাকসিন গ্রহণ, কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সিলেটে করোনাভাইরাস (কোভিড-১৯) টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (৭ ফেব্রুয়ারি ২০২১) সকাল ১০ টায় এমএজি ওসমানী হাসপাতালে টিকাদানের মধ্য দিয়ে সিলেটের কোভিড-১৯ টিকা কার্যক্রম শুরু করা হয়। এর আগে সিলেট মেট্রোপলিটন সিটির কোভিড ১৯ টিকাদান কেন্দ্রর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সিসিক সূত্র জানায়, সিলেট নগরীতে দুটি কেন্দ্র ও ১৩টি বুথে চলছে টিকাদান কার্যক্রম। কেন্দ্র দুটি হচ্ছে- সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট বিভাগীয় পুলিশ (পুলিশ লাইন্স) হাসপাতাল। এর মধ্যে ওসমানী হাসপাতালে স্থাপন করা হয়েছে ১২টি বুথ এবং পুলিশ লাইন্স হাসপাতালে ১টি বুথ।

প্রথম দিন (রোববার) এ দুটি কেন্দ্রে মোট ৫ শ ২৯ জন নারী ও পুরুষ করোনা ভ্যাকসিন গ্রহণ করেছেন। এর মধ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মোট ৪৮৯ জন। এর মধ্যে পুরুষ ৩১৯ ও নারী ১৭০ জন।

অপরদিকে, সিলেট বিভাগীয় পুলিশ লাইন্স হাসপাতালে করোনা ভ্যাকসিন গ্রহণ করেছে ৪০ জন নারী-পুরুষ। এর মধ্যে পুরুষ ৩৬ ও নারী ৪ জন।

এদিকে গণটিকাদান কার্যক্রমের প্রথম দিনেই সিলেটে টিকা নিয়েছেন বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান। তাকে টিকাদানের মধ্য দিয়ে সিলেটে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়। এর পর টিকা নেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। টিকাদান কর্মসূচি শুরু হওয়ার পর তিনি তার শরীরে ভ্যাকসিন প্রয়োগ করেন।

টিকা প্রয়োগ শেষে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, টিকা নিয়ে কোনো বিভ্রান্তি থাকার কথা নয়। এটা একটা গবেষণালব্ধ ভ্যাকসিন। তাই স্বাভাবিকভাবে আমাদের সকলকে ভ্যাকসিন গ্রহণ করতে হবে। দেশে সংক্রমণের আট-নয় মাসের মাথায় আমরা ভ্যাকসিনের প্রয়োগ শুরু করতে পেরেছি।

তিনি বলেন, এতে ভয়ের কোন কারণ নেই। আমি নিজে টিকা নিয়েছি, আমাদের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান তিনি টিকা নিয়েছেন। সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল-আজাদ, প্রবীণ খেলোয়াড় রণজিৎ তিনি টিকা নিয়েছেন। সকলেই এখন পর্যন্ত সুস্থ আছি আমরা। আমরা টিকা নেয়ার পূর্বে যেমন ছিলাম, ভ্যাকসিন প্রয়োগের পরও একই আছি। তাই এ নিয়ে অপপ্রচার না চালানো ও অপপ্রচারে কান না দেয়ার আহ্বান জানান তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *