Main Menu

করোনাকালীন সময়ে দেশে কেউ না খেয়ে থাকেনি: পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান গণতান্ত্রিক সরকার সবসময় জনগণের পাশে আছে। করোনাভাইরাসের কারণে সারাবিশ্ব বিপর্যস্ত হলেও বাংলাদেশ সরকার ও আওয়ামী লীগ সবসময় অসহায় ও দরিদ্র জনগণের পাশে থেকে সাহায্য করেছে। ফলে কেউই না খেয়ে থাকেনি। আমি নিজেও আমার নির্বাচনী এলাকায় ৫ দফা ত্রাণ বিতরণ করেছি।

বৈশ্বিক এ মহামারিকালে স্বাস্থ্যবিধি মেনে আসন্ন দুর্গোৎসব উদযাপনের জন্য আয়োজকদের প্রতি আহবান জানিয়ে মন্ত্রী বলেন, জীবন রক্ষা করেই আমাদের সকল প্রকার কার্যক্রম বাস্তবায়ন করতে হবে।

রোববার (১১ অক্টোবর) বড়লেখা উপজেলা প্রশাসন কর্তৃক শারদীয় দুর্গাপূজা ২০২০ উদযাপন উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত বড়লেখা উপজেলার ১২৯টি সার্বজনীন পূজামণ্ডপে ৫০০ কেজি হারে সর্বমোট ৬৪.৫০০ মে: টন জি.আর চালের ছাড়পত্র (ডিও) প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে অসহায় ও কর্মহীন ২০০ পরিবারের প্রতিটির মাঝে চাল, ডাল, লবণ, চিনি, নুডলস ও সয়াবিন তেল সহযোগে ১৭ কেজি ওজনের শুকনা খাবারের প্যাকেটও বিতরণ করা হয়। এছাড়াও দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রণালয় এর অর্থায়নে ৩ কোটি ৪৮ লক্ষ ৫৬ হাজার টাকা ব্যয়ে ১২ হাজার ৭ শত ৮৮ বর্গফুট আয়তন এবং বন্যার সময় ৪০০ জন মানুষ ও ১০০ গবাদিপশু আশ্রয় প্রদানের সক্ষমতা সম্পন্ন পাকশাইল আদর্শ উচ্চ বিদ্যালয় বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্প ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

সাম্প্রতিক ধর্ষণের ঘটনা উল্লেখ করে পরিবেশ মন্ত্রী বলেন, কুলাঙ্গার ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করলেই সমাজকে ধর্ষণমুক্ত করা যাবে না। ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করতে হবে। ধর্ষকদের পিতা-মাতা, আত্মীয়স্বজন জনসমক্ষে ধর্ষকদের বর্জনের ঘোষণা না দিলে তাদেরকেও বয়কট করতে হবে।

ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে মন্ত্রী এ সময় ধর্ষকদের নিজ নিজ এলাকায় ঢুকতে না দেয়ার জন্য উপস্থিত জনপ্রতিনিধিদের প্রতি এবং আইনি সহায়তা না দেয়ার জন্য আইনজীবীদের প্রতি আহবান জানান।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজউদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও বড়লেখা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান ও বড়লেখা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিধান চন্দ্র দাস প্রমুখ উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *