Main Menu

ধুপাগুল সাহেবের বাজার সড়কের মেরামত কাজ শুরু যানচলাচলের উপযোগী হলে প্রবেশ করতে পারবে ট্রাক

সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের বহুল আলোচিত সাহেবের বাজার-ধুপাগুল সড়কের মেরামত কাজ খাদিমনগর ইউনিয়ন পরিষদ ও ধুপাগুল ষ্টোন ক্রাশার মালিক সমিতির উদ্যোগে (১৩ মার্চ) শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে। এ বিষয় নিয়ে শুক্রবার সকালে খাদিমনগর ইউনিয়ন পরিষদ ও ধুপাগুল ষ্টোন ক্রাশার মালিক সমিতির যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত নেওয়া হয় ধুপাগুল থেকে মুহালদিক ব্রিজ পর্যন্ত যতদিন এলজিইডি উন্নয়নমূলক কাজ শুরু না করবে তত দিন পর্যন্ত যৌথ ভাবে ইউনিয়ন পরিষদ ও ক্রাশার মালিক সমিতি সড়ক মেরামত করবে। এবং গাড়ি চলাচলের উপযোগী করার পর ট্রাক চলাচল করতে পারবে, সড়কটি যানচলাচলের উপযোগী রাখতে প্রতিনিয়ত তদারকি করবে ধুপাগুল ষ্টোন ক্রাশার মালিক সমিতি তাদেরকে সহযোগিতা করবে ইউনিয়ন পরিষদ। কোন অবস্থাতেই সড়কটি যদি যান চলাচলের অনুপযোগী হয় তা হলে পূণরায় ট্রাক বন্ধ করে দেওয়া হবে সিদ্ধান্ত নেওয়া হয়। খাদিমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দিলোয়ার হোসেনের সভাপতিত্বে ও ধুপাগুল ষ্টোন ক্রাশার মালিক সমিতির সাধারণ সম্পাদক নুরুল আমিনের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, ধুপাগুল ষ্টোন ক্রাশার মালিক সমিতির সভাপতি আলহাজ্ব নাসির উদ্দীন, ৬নং ওয়ার্ডের মেম্বার বশির আহমদ, ৫নং ওয়ার্ডের মেম্বার মো. নাজিম উদ্দীন ইমরান, ৭নং ওয়ার্ডের মেম্বার মো. আনছার আলী, ৮নং ওয়ার্ডের মেম্বার ফয়জুর রহমান,

ধুপাগুল ষ্টোন ক্রাশার মালিক সমিতির সহ সভাপতি সালেহ আহমদ শাহনাজ, জয়নুল হক প্রমুখ।

এ বিষয়ে খাদিমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দিলোয়ার হোসেন জানান, আমরা খাদিমনগর ইউনিয়ন পরিষদ ও ধুপাগুল ষ্টোন ক্রাশার মালিক সমিতির সাথে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। যতদিন পর্যন্ত এলজিইডি কাজ না আরম্ভ করবে, ততোদিন পর্যন্ত ইউনিয়ন পরিষদ ও ধুপাগুল ষ্টোন ক্রাশার মালিক সমিতির পক্ষ থেকে সড়কটি সচল রাখার লক্ষ্যে কাজ করা হবে। আমরা ১০ মার্চ ইউনিয়ন পরিষদে জরুরি সভা করে বেশ কয়েকটি সিদ্ধান্ত নিয়েছিলাম। পাশাপাশি ১১ মার্চ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ধুপাগুল সাহেবের বাজার সড়কে পাথর বোঝাই ট্রাকের উপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। আজ আমরা যৌথভাবে সভা করে আরো বেশ কয়েকটি সিদ্ধান্ত নিয়েছি। সড়কে গাড়ি চলাচলে উপযোগী করা হলে পূণরায় থেকে ট্রাক চলাচল শুরু হবে বলে তিনি জানান।

উল্লেখঃ ধুপাগুল সাহেবের বাজার সড়কে গাড়ি চলাচলের অনুপযোগী হওয়ায় (১০ মার্চ) মঙ্গলবার সকালে খাদিমনগর ইউনিয়ন পরিষদে এই বিষয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। জরুরি সভায় সিদ্ধান্ত মোতাবেক মানুষের চলাচলের উপযোগী করে তুলতে (১১ মার্চ) বুধবার থেকে পাথর বোঝাই ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা জারী করে খাদিমনগর ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ। যাতে এই সড়ক দিয়ে কোন ট্রাক প্রবেশ করতে না পারে ধুপাগুল প্রবেশ পথে ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ দিয়ে দিন রাত চলে কড়া পাহাড়ার ব্যবস্থা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *