Main Menu

সিলেটে পুলিশ মেমোরিয়াল ডে পালিত

কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে-২০২০ উপলক্ষ্যে সিলেটে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১ মার্চ) সিলেট পুলিশ লাইন্স রিকাবিবাজারস্থ বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপিএম শামসুল হল মলনায়তনে সকাল সাড়ে ১১টায়  আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সিলেট ৩ আসনের  এমপি আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী ।

প্রধান অতিথির বক্তব্যতে তিনি বলেন, ‘শৃঙ্খলা-নিরাপত্তা প্রগতি’ মন্ত্রে দীক্ষিত বাংলাদেশ পুলিশের সদস্যরা দেশে আইন-শৃঙ্খলা রক্ষাসহ আইনের শাসন প্রতিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে। জনগণের জানমালের নিরাপত্তায় অত্যন্ত নিষ্ঠা ও আন্তরিকার সঙ্গে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিবছর উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ সদস্য নিহত ও আহত হন।

তিনি আরো বলেন, ‘দেশের জন্মলগ্ন হতে স্বাধীনতার চেতনা যে বাহিনীর হৃদয়ে প্রোথিত, সে পুলিশবাহিনী গণতন্ত্রেও অগ্রযাত্রায় সহযাত্রী হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণে ভূমিকা রাখবে পুলিশবাহিনী ।’

সিলেট জেলা পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন পিপিএম এর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুর রহমান এর উপস্থাপনায়
অনুষ্ঠানে বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান বিপিএম, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম,  সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম, এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড আপ) পরিতোষ ঘোষ, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র  বিপিএম ও সিলেট মহানগর আওয়ামী লীগ  সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান প্রমুখ।

অনুষ্ঠানের কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকলে দাঁড়িয়ে নিরবতা পালন করে তাদের প্রতি সম্মান জানান।

উল্লেখ্য, জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ ইউনিটে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ‘পুলিশ মেমোরিয়াল ডে’। ২০১৮ সালে কর্তব্য পালন করতে গিয়ে বাংলাদেশ পুলিশের ১৫৮ জন পুলিশ নিহত হন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *