Main Menu

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে আধুনিকায়ন করা হচ্ছে: শাবিতে বেসামরিক বিমান প্রতিমন্ত্রী

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে আধুনিকায়ন করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো মাহবুব আলী।  রবিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের এ ইউনিটের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এ মন্তব্য করেন তিনি।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, সিলেটের ওসমানী বিমানবন্দর থেকে সরাসরি ইউরোপ ও মধ্যপ্রাচ্যে যাতায়াতের জন্য বিমানবন্দরকে আধুনিকায়ন করা হচ্ছে। এই বিমানবন্দর থেকে বোয়িং৭৭৭ উড্ডয়ন এর জন্য উপযুক্ত রানওয়ে তৈরির কাজ চলছে।
তিনি আরো বলেন, আমাদের দেশকে এগিয়ে নিতে হলে পর্যটন জায়গাগুলোতে বেশি ভ্রমণ করতে হবে। এজন্য দেশ ও আন্তর্জাতিক পরিসরে যোগাযোগ বৃদ্ধি করতে হবে। তাই আমাদের দেশের বিমান বন্দর গুলোকে আরো বেশি শক্তিশালী করার পরিকল্পনা নিয়েছি।
এসময় মন্ত্রী বলেন, বাংলাদেশ এখন বহিবিশ্বে উন্নয়নের রোল মডেল । আমরা নিজেদের অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ থেকে শুরু করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ ,ইন্টানেটের গতি বৃদ্ধির জন্য তৃতীয় সাবমেরিন প্রকল্পসহ বেশ কয়েকটি মেগা প্রজেক্টের কাজ চলমান আছে বলে জানান প্রতিমন্ত্রী।
এসময় তিনি বলেন, আমাদের সবাইকে দূর্নীতি, মাদক, জঙ্গিবাদ মোকাবেলায় কাজ করতে হবে। কোন অন্যায় এর কাছে আমাদের মাথা নত করা চলবে না।
এসময় মন্ত্রী বলেন, শিক্ষার উদেশ্য মনুষত্বের বিকাশ ঘটানো । কিন্ত বর্তমানে আমরা তা দেখতে পাই না। তাই আমরা এমন শিক্ষা চাই যার মাধ্যমে আমাদের মনুষত্বেও বিকাশ ঘটবে।
উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।
আরো বক্তব্য রাখেন প্রক্টর প্রফেসর ড.জহির উদ্দিন, প্রফেসর ড. রাশেদ তালুকদার, রেজিস্ট্রার ইশরাকুল হোসাইন, প্রফেসর ড. নাজিয়া চৌধুরী, প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম, প্রফেসর ড. ফয়সল আহমদ, প্রফেসর ড. বেলাল উদ্দিন। নবীন দু’জন শিক্ষার্থী ও বক্তব্য রাখেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *