Main Menu

ইকুয়েডরের বিপক্ষে পারবে কি আর্জেন্টিনা

দীর্ঘ ২৮ বছর ধরে কোন শিরোপা ঘরে তুলতে পারেনি ফুটবল দল আর্জেন্টিনা। তবে এবার কিছুটা হলেও শিরোপা হাতছানি দিচ্ছে মেসির সামনে। চলতি দশকের প্রথম টুর্নামেন্টে গ্রুপ চ্যাম্পিয়ন এবং অপরাজিত থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

রোববার (৪ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৭টায় ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে মেসির আর্জেন্টিনা। চলমান কোপা আমেরিকায় ছন্দে আছে দুই দলই। কারণ গ্রুপ পর্বে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের সঙ্গে ড্র করে ফুরফুরে মেজাজে আছে ইকুয়েডর। অপরদিকে গ্রুপ পর্বে ৪-১ গোলে আর্জেন্টিনার কাছে হেরেছে বলিভিয়া।

এতে করে বলাই যায়, এই ম্যাচে কেউ কাউকে ছাড় দেবে না। তবে দুই দলের অতীত পরিসংখ্যান ঘেটে দেখা গেছে, পুরোটা আর্জেন্টিনার পক্ষেই। আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার বিপক্ষে এখন পর্যন্ত ৩৬ বার মুখোমুখি হয়েছে ইকুয়েডর। যার মধ্যে বেশি সংখ্যক ২১টি ম্যাচ জিতেছে আলবিসেলেস্তেরা যার অনুকূলে মাত্র ৫ বার জিতেছে ইকুয়েডর।

তবে বাকি থাকা ১০টি ম্যাচ ড্র হয়েছে। দু’দলের মধ্যকার সর্বশেষ তিন লড়াইয়ে জিতেছে মেসিরা। যার মধ্যে একটি ম্যাচ জিতেছে ৬-১ গোলের ব্যবধানে। কিন্তু ১৯৪২ সালে কোপা আমেরিকায় ইকুয়েডরকে ১২-০ গোলের ব্যবধানে হারিয়েছিল আর্জেন্টিনা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *