Main Menu

বঙ্গবন্ধুর সমাধিতে সেনাপ্রধানের শ্রদ্ধা

প্রিয় বাংলাদেশকে আরো উন্নত ও সমৃদ্ধশালী হিসেবে গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেছেন নবনিযুক্ত সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এর আগে শনিবার ১২টা ৫৫ মিনিটে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন সেনাপ্রধান।

এ সময় সেনাবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। বিউগলে বেঁজে ওঠে করুণ সুর। এরপর বঙ্গবন্ধু ও তার পরিবারে নিহতদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মুনাজাত করেন সেনাপ্রধান সফিউদ্দিন আহমেদ। পরে সেনাপ্রধান উপস্থিত সেনা-সদস্যদের সাথে কুশল বিনিময় করে সমাধি সৌধ প্রাঙ্গণ ত্যাগ করেন।

এ সময় উপস্থিত ছিলেন যশোর সেনানিবাসের জিওসি মেজর জেনারেল নূরুল আনোয়ার, মেজর জেনারেল শাকিল আহমেদ, মেজর জেনারেল খালেদ আল মামুন, ব্রিগেডিয়ার জেনারেল ফেরদৌস হাসান সেলিম, ব্রিগেডিয়ার জেনারেল আ ফ ম আতিকুর রহমান, ব্রিগেডিয়ার জেনারেল মনোয়ার হোসেন ও ব্রিগ্রেডিয়ার জেনারেল হাফিজুর রহমানসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু ভবনে পরিদর্শন বইতে মন্তব্যে সেনাপ্রধান লিখেছেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষের মাহেদ্রক্ষণে সেনাবাহিনীর প্রধান হিসেবে ইতিহাসের মহানায়ক ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে পেরে আমি নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি। একই সাথে আমি গভীরভাবে শ্রদ্ধা জানাতে চাই আমাদের ৩০ লাখ শহীদদের। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রীর দিক নির্দেশনার আলোকে সকলে মিলে কাজ করে প্রিয় বাংলাদেশকে আরো উন্নত ও সমৃদ্ধশালী গড়ে তুলব ইনশাআল্লহ।

তিনি লেখেন, আমাকে এই সুযোগ ও সম্মান দেয়ার জন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া ও প্রধামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বাংলাদেশ ও বাংলাদেশ সেনাবাহিনীর উত্তরোত্তর সাফল্য কামনা করছি। বাংলাদেশ চিরজীবি হোক।

দুপুরের খাবার ও বিশ্রামের পর সব আনুষ্ঠানিকতা শেষে শনিবার বিকেলে সেনাপ্রধান ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করেন। এর আগে সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান নবনিযুক্ত সেনাপ্রধান সফিউদ্দিন আহমেদ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *