Main Menu

‘বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ছবি ইতিহাসের অংশ’

সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ জেড রওশন জেবীন রুবা বলেছেন, বঙ্গবন্ধু কর্মময় জীবনের ছবি ইতিহাসের অংশ। বঙ্গবন্ধুকে জানতে হলে এইসকল ছবি কথা বলবে বঙ্গবন্ধু বঙ্গবন্ধু সিলেটের সম্পর্ক অঙ্গাঅঙ্গিভাবে সম্পর্ক জড়িত। বঙ্গবন্ধুর সাথে আমার পারিবারিক সম্পর্ক ছোটবেলা আমি দেখেছি তিনি সিলেটের প্রত্যন্ত অঞ্চলে গিয়েছেন সিলেটের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা বঙ্গবন্ধুর ছবিগুলো একমাত্র ফটো জার্নালিস্টরা সংগ্রহ করা সম্ভব। এক্ষেত্রে তিনি তার সংগ্রহে থাকা ছবিগুলো ফটো জার্নালিষ্ট এসোিেসয়েশনকে প্রদানের আশ^াস প্রদান করেন। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে স্মরণীয় করে রাখতে এই ছবি গুলো সংরক্ষন করার আহ্বান জানান।

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে সিলেট জেলা শিল্পকলা একাডেমী এবং বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোিেসয়েশন সিলেট বিভাগের যৌথ উদ্যোগে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর সিলেটে ৩ দিনব্যাপি ‘আলোকচিত্র প্রদর্শনী’র সমাপনী অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিলেট জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার অসিত বরণ দাস গুপ্তের সভাপতিত্বে ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি শেখ আশরাফুল আলম নাসিরের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চেয়ারম্যান স্বর্ণালতা রায়, ইমজা সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, জেলা পরিষদ সদস্য সুষমা সুলতানা রুহী, ইমজার সাধারণ সম্পাদক আনিস রহমান, সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক নাসরিন বেগম, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইকবাল মুন্সী, সমকাল সুহৃদ সমাবেশ সিলেটের সভাপতি সুব্রত বসু বাপ্পা, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেটের সভাপতির সহধর্মিনী সুমি নাসির।

ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিনিয়র সহ-সভাপতি মো: দুলাল হোসেনের পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়সল, মামুন হাসান, বর্তমান সহ-সভাপতি ইউসুফ আলী, সাধারণ সম্পাদক আশকার ইবনে আমিন লস্কর রাব্বী, সহ সাধারণ সম্পাদক শেখ আব্দুল মজিদ, কোষাধ্যক্ষ শাহীন আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবু বকর, প্রচার ও প্রকাশনা সম্পাদক এসএম রফিকুল ইসলাম সুজন, আনিস মাহমুদ, মাহমুদ হোসেন, নূরুল ইসলাম, এইচ. এম শহিদুল ইসলাম, এটি এম তুরাব, পল্লব ভট্টাচার্য, মো. আব্দুল খালিক, আজমল আলী প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *