Main Menu

ফেঞ্চুগঞ্জে এমপি সামাদের উদ্যোগে হচ্ছে প্রবীনাঙ্গন ও চিকিৎসা কেন্দ্র

সিলেট -৩ আসনের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরীর উদ্যোগ ও ব্যক্তিগত অর্থায়নে ফেঞ্চুগঞ্জে হচ্ছে নির্মিত হচ্ছে শেখ রাসেল প্রবীনাঙ্গন ও শেখ রাসেল প্রাথমিক চিকিৎসা কেন্দ্র। উপজেলার শেখ রাসেল শিশু পার্কের পাশে কুশিয়ারা নদীর তীরঘেষা নির্মানাধিন প্রবীনাঙ্গনে থাকছে, বয়স্কদের জন্য অবসর যাপনের সকল সুবিধা সহ কটেজ ব্যবস্থা। যেখানে বয়স্ক লোকরা এসে নানা ভাবে অবসর সময় কাটাতে পারবেন।

বিশ্বের উন্নত দেশগুলোতে বয়স্কদের জন্য উন্নত সুযোগ সুবিধার অল্ড হোম ব্যবস্থা থাকলেও বাংলাদেশে আছে শুধু অল্প সুবিধার বৃদ্ধাশ্রম। এদিকে বৃদ্ধাশ্রম ছাড়াও বৃদ্ধদের অবসর যাপনের জন্য এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী নিজ অর্থায়নে এই উদ্যোগ প্রশংসা কুড়াচ্ছে স্থানীয়দের। বৃদ্ধদের অবসর যাপনের ভাবনায় শেষ নয়। উনাদের প্রাথমিক চিকিৎসা সেবা দিতে প্রবীনাঙ্গনের পাশেই তৈরি হচ্ছে শেখ রাসেল বয়স্ক প্রাথমিক চিকিৎসা কেন্দ্র। যেখানে বৃদ্ধদের জন্য প্রাথমিক সকল চিকিৎসা সেবা প্রদান করা হবে।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরীর ব্যক্তিগত সহকারী জুলহাস আহমেদ সিলেটভিউকে জানান, এমপি মহোদয় শিশুদের জন্য শেখ রাসেল শিশু পার্ক প্রতিষ্ঠা করেই প্রবীনদের জন্য কিছু করার চিন্তা করেন। সেই চিন্তা থেকেই তিনি প্রতিষ্ঠা করছেন শেখ রাসেল প্রবীনাঙ্গন ও চিকিৎসা কেন্দ্র। তিনি আরো জানান, প্রাথমিক ভাবে এর নির্মাণ ব্যয় ১৫লক্ষ টাকা ধরা হয়েছে। এটা পরবর্তীতে বাড়তে পারে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *