Main Menu

প্রস্তুতি ভালোই হলো ওয়েস্ট ইন্ডিজের

তিন দিনের প্রস্তুতি ম্যাচ। এমন ম্যাচ সাধারণত ড্রই হয়। যেখানে মূল লক্ষ্য থাকে ব্যাট-বল শানিয়ে নেয়া। আর সেদিক থেকে বলতে গেলে সফল ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট সিরিজের আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচটি তাদের ভালোই হয়েছে। ব্যাট কিংবা বল, দুই দিক থেকেই সফল তারা। যদিও বিসিবি একাদশের বিরুদ্ধে ম্যাচ শেষ পর্যন্ত ড্র হয়েছে। তবে এমন ম্যাচে ক্যারিবীয়নদের চাপে ভীষণ কোণঠাসা ছিল বিসিবি একাদশ।
প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ করেছিল ২৫৭ রান। জবাবে বিসিবি একাদশ মাত্র ১৬০ রানে গুটিয়ে যায়। দ্বিতীয় ইনিংসে আরো ভালো ব্যাট করে সফরকারীরা। দলটি তোলে ২৯২ রান। সব মিলিয়ে বিসিবি একাদশের সামনে জয়ের টার্গেট ছিল ৩৮৯ রান। এমন লক্ষ্যে খেলতে নেমে রোববার তৃতীয় ও শেষ দিনে বিসিবি একাদশ করতে পারে ২ উইকেটে ৬৩ রান। ম্যাচ হয় ড্র।

শনিবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৭৯ রান। রোববার শেষ দিনে বাকি ৫ উইকেটে ওয়েস্ট ইন্ডিজ পৌঁছে যায় বড় স্কোরে। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৮০ রান করেন ওয়ান ডাউনে বোনার। দ্বিতীয় সর্বোচ্চ ৬৮ রান করেন ওপেনার জন ক্যাম্বেল। ব্লাকউড ও মায়ার্স দ্রুত সাজঘরে ফিরলেও মিডল অর্ডারে রান পেয়েছেন জুশয়া ডি সিলভা ও রায়মন রেইফার। ১১৬ বলে ৪৬ রান করেন জুশয়া।
এক রানের জন্য ফিফটি দেখা পাননি রাইমন রেফার। ৯৪ বলে ৪৯ রান করেন তিনি। তার ইনিংসে ছিল পাচটি চার ও একটি ছক্কার মার।

বল হাতে বিসিবি একাদশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন মুকিদুল ইসলাম। খালেদ আহমেদ নেন তিন উইকেট। এছাড়া সাইফ হাসান দুটি ও তৌহিদ হৃদয় নেন এক উইকেট।
জয়ের জন্য বিসিবি একাদশের টার্গেট দাড়ায় ৩৮৯ রান। লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১৪ রানের মাথায় দুটি উইকেট হারায় বিসিবি একাদশ। ব্যক্তিগত সাত রানে প্রথম সাজঘরে ফেরেন সাইফ হাসান। রেইফারের বলে তিনি এলবিডব্লিউ। ওয়ান ডাউনে নামা মোহাম্মদ নাঈম রানের খাতাই খুলতে পারেননি। তিনিও রেইফারের শিকার।

ড্র হওয়া ম্যাচে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন সাদমান ইসলাম ও ইয়াসির আলী। ৮১ বলে ২৩ রানের চরম ধৈর্যশীল ইনিংস খেলেন ওপেনার সাদমান। ৫৬ বলে ৩৩ রানে অপর অপরাজিত ব্যাটসম্যান ইয়াসির আলী।
আগামী তিন ফেব্রুয়ারি থেকে শুরু হবে লাল বলের লড়াই। প্রথম টেস্টে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় টেস্ট শুরু ১১ ফেব্রুয়ারি। এই ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *