Main Menu

সিলেট সদর উপজেলার ইউপি চেয়ারম্যান সচিবদের নিয়ে সনাকের ভার্চুয়াল মতবিনিময় সভা

সিলেট সদর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবগণের অংশগ্রহণে এবং সচেতন নাগরিক কমিটি (সনাক), সিলেটের আয়োজনে “করোনাকালীন সংকট মোকাবেলায় ইউনিয়ন পরিষদের কার্যক্রম বাস্তবায়নে চ্যালেঞ্জ ও করণীয়” শীর্ষক ভার্চুয়াল মতবিনিময় সভা সোমবার বিকাল ৩টায় অনুষ্ঠিত হয়েছে।

সনাক-সিলেটের সভাপতি সমিক সহিদ জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সনাকের স্থানীয় সরকার বিষয়ক উপ-কমিটির আহবায়ক লক্ষ্মীকান্ত সিংহ।

অনুষ্ঠানে প্রধান অতিথির ব্ক্তব্যে সিলেট সদরের উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ বলেন, কভিড-১৯ আমাদের জন্য একেবারেই নতুন ধরণের সংকট, যে কারনে প্রথম দিকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে জনসচেতনতা তৈরি, করোনা নিয়ে আতংকগ্রস্থতা দুরীকরণ, নিম্ন আয়ের মানুষের কাছে সরকারি প্রণোদনা ও ত্রাণসামগ্রী পৌঁছে দেয়া প্রভৃতি নানাবিধ চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে। এ সকল চ্যালেঞ্জ মোকাবেলায় ইউনিয়ন পরিষদ জনপ্রতিনিধিগণ গুরুত্বপূর্ণ ভূমিকার পালন করে আসছেন।
এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আগামী ২০২১-২০২২ চক্রের ভিজিডি উপকারভোগী নির্বাচন সম্পূর্ণ অনলাইন সিস্টেমে সম্পন্ন হচ্ছে। এ প্রক্রিয়ার কারনে অনিয়ম হওয়ার সম্ভাবনা অনেকটাই হ্রাস পেয়েছে। এর পরেও অনলাইনে ভুল তথ্য প্রদানসহ কোন প্রকার অনিয়ম যাতে না হয় সেজন্য আমরা আবারো প্রদত্ত তথ্য যাচাই করবো। কোন প্রকার অনিয়মের প্রমান পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি আশ্বাস প্রদান করেন।

তিনি আরো বলেন, সিলেট সদর উপজেলায় প্রণোদনা ও ত্রাণ সামগ্রী বিতরণে কোন প্রকার অনিয়ম দুর্নীতি যাতে না হয় সে বিষয়ে শুরু থেকেই আমরা সজাগ দৃষ্টি রেখেছি। ভবিষ্যতেও যাতে এখানে সরকারি সেবায় কোন প্রকার অনিয়ম দুর্নিীতি না হয় সে বিষয়ে সচেষ্ট থাকেবন বলে সভায় জানান।

সভায় আরো বক্তব্য রাখেন ৭নং মোগলগাও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরন মিয়া, ২নং হাটখোলা ইউনিয়ন পরিষদ সচিব মো, আফতাব উদ্দিন, টিআইবি’র সিলেট ক্লাস্টারের প্রোগ্রাম ম্যানেজার নাজমা খানম নাজু।

এর আগে অনুষ্ঠানে “করোনাকালীন সংকট মোকাবেলায় ইউনিয়ন পরিষদের কার্যক্রম বাস্তবায়নে চ্যালেঞ্জ ও করণীয়” বিষয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সচিবগণের অংশগ্রহণে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন সনাক-সিলেটের সহ-সভাপতি এ কে শেরাম ও এডভোকেট শিরীন আক্তার।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *