Main Menu

জৈন্তাপুরে ফ্রেন্ডশিপ পাবলিক স্কুলের মতবিনিময়

সিলেটের জৈন্তাপুরে আধুনিক সুযোগ-সুবিধা নিয়ে একঝাঁক তরুণের উদ্যোগে প্রতিষ্ঠিত ফ্রেন্ডশিপ পাবলিক স্কুলের আনুষ্ঠানিক যাত্রা উপলক্ষে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, সমাজসেবী, শিক্ষানুরাগী, শিক্ষক মহল, সচেতন মহল ও অভিভাবকদের নিয়ে মতবিনিময় সভা করেছে এসএসসি ব্যাচ ১৯৯৬ ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন।

শনিবার (২৮ নভেম্বর) সকাল ১১টায় স্কুলের নিজস্ব মিলনায়তনে সেন্ট্রাল জৈন্তা উচ্চবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মো. হুসাইন আহমদের (বিএসসি) সভাপতিত্বে ও ফ্রেন্ডশিপ পাবলিক স্কুলের পরিচালনা পরিষদের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ বলেন, ‘যুগের সঙ্গে তাল মিলিয়ে জৈন্তাপুর উপজেলায় মানসম্পন্ন বিদ্যালয় এবং প্রযুক্তিসম্পন্ন কোনো পাবলিক বিদ্যালয় নেই। মানসম্পন্ন একটি বিদ্যালয় প্রতিষ্ঠিত হলে এলাকার উন্নয়ন হয় এবং এলাকাটি জনবহুল এলাকায় পরিণত হয়। আমি মনে করি জৈন্তাপুর উপজেলা সেন্ট্রাল জৈন্তা উচ্চবিদ্যালয়ের এসএসসি ব্যাচ ১৯৯৬ সালের একঝাঁক তরুণ উদ্যোক্তাদের নিরলস পরিশ্রমে এবং এলাকার শিক্ষার বিপ্লব সৃষ্টির লক্ষ্যে সরসরি নিজস্ব ভবনে আধুনিক সকল সুযোগ-সুবিধা নিয়ে ফ্রেন্ডশিপ পাবলিক স্কুল প্রতিষ্ঠা করছে, যা আমরা পারিনি। আমি আশাবাদ ব্যক্ত করছি মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে যদি বিদ্যালয়টি তার আলোকবর্তিকা ছড়িয়ে দিতে পারে, তাহলে মানসম্মত ও প্রযুক্তিসম্পন্ন শিক্ষার জন্য অত্র উপজেলার ছাত্রদের নিয়ে অভিভাবকদের সিলেট শহর কিংবা শহরতলীতে যেতে হবে না। শিক্ষার মান উন্নয়নে আমার সকল প্রকার সহযোগিতা অব্যাহত থাকবে।’

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন ফ্রেন্ডশিপ পাবলিক স্কুল পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক লেলিন পোদ্দার। বিদ্যালয় সম্পর্কিত বিশেষ ডকুমেন্টারি উপস্থাপন করেন ফ্রেন্ডশিপ পাবলিক স্কুল পরিচালনা কমিটির সহ-সাধারণ সম্পাদক সুরঞ্জিত দেব চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানাজার মো. আবু হানিফ মিয়া, দরবস্ত ইউনিয়নের চেয়ারম্যান বাহারুল আলম বাহার, নিজপাট ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইয়াহিয়া, মাদার মোকাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহিম ও ব্র্যাক এর ম্যানেজার দিপংকর মন্ডল।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এসএসসি ব্যাচ ১৯৯৬ ফ্রেন্ডসিপ পাবলিক স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি মো. মহিবুল হক, সহ-সভাপতি মো. মামুনুর রশিদ, অর্থ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান, শিক্ষা ও গবেষণা সম্পাদক মো. বিলাল আহমদ, দপ্তর সম্পাদক মো. ফয়জুল হাসান, প্রচার সম্পাদক রিংকু লাল দেব, সদস্য কবির আহমদ, শামসউদ্দিন পাবলিক স্কুলের প্রধান শিক্ষিকাসহ শিক্ষকমন্ডলী, এলাকার রাজনৈতিক ব্যক্তিত্ব, সমাজসেবী, সচেতন মহল ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *