Fri. Oct 30th, 2020

Onesylhet24.com

Online News Paper

আন্তর্জাতিক অঙ্গনে ফিরছে নিউজিল্যান্ড ক্রিকেট

ঘরের মাঠ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে ফিরতে যাচ্ছে নিউজিল্যান্ড ক্রিকেট। আগামী নভেম্বর থেকে জানুয়ারির মধ্যে ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তানের বিপক্ষে সিরিজ আয়োজন করবে বলে জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের মাধ্যমে ক্রিকেটে ফেরার পরিকল্পনার কথা জানায় এনজেডসি। দেশটির ক্রিকেট বোর্ড বলছে, ‘এই গ্রীষ্মে ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজ আয়োজনের জন্য সরকারের অনুমতি পেয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। নভেম্বর থেকে জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে সিরিজ আয়োজনই প্রধান লক্ষ্য।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি টেস্ট ও পাকিস্তানের বিপক্ষে দু’টি টেস্ট এবং তিনটি টি-টুয়েন্টি খেলার পরিকল্পনা করছে এনজেডসি। এই সিরিজগুলো আইসিসির ফিউচার ট্যুরের অংশ।

তবে করোনার কারণে নিউজিল্যান্ড সরকারের সকল স্বাস্থ্যবিধি মানতে সফরকারী দলগুলোকে। নিউজিল্যান্ডে পা দিয়েই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং নিয়মনুযায়ী করোনা পরীক্ষা দিতে হবে সফরকারী দলগুলোকে।

এদিকে স্থানীয় সংবাদমাধ্যম বলছে, শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজ বা পাকিস্তানের বিপক্ষেই নয়, বাংলাদেশের বিপক্ষে সীমিত ওভারের সিরিজও আয়োজন করতে আশাবাদী নিউজিল্যান্ড ক্রিকেট।