Main Menu

ইউএনডিপি ও ইউকেএ আইডির বিরুদ্ধে সিডিসি সদস্যদের মানববন্ধন

সিলেট নগরীর ৬নং ওয়ার্ডের সিডিসি প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প ইউএনডিপি ও ইউকেএ আইডির (এনজিও সংস্থা)’র বিরুদ্ধে মানববন্ধন করেছে প্রতারিত সদস্যরা।

বুধবার (১৯ আগস্ট) সাড়ে ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মূখে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সিডিসি প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প ইউএনডিপি এন্ড ইউকেএ আইডি ২০১২ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত যত ধরনের সুযোগ সুবিধা দিয়েছে তার কোনটিই তারা পাননি। বিশেষ করে করোনাকালীন সাহায্য সহযোগীতার কথা তারা উল্লেখ করেন।

এসময় তারা আরও বলেন, এই সংস্থার নীতিমালায় উল্লখিত সন্তানদের জন্য শিক্ষা ভাতা, পুষ্টি ভাতা, ব্যবসা ভাতা, প্রশিক্ষণ ভাতাসহ নানা সুযোগ সুবিধা দেওয়ার কথা থাকলেও এর থেকে বঞ্চিত তারা। খেটে খাওয়া মেহনতি দরিদ্র মহিলারা দাবী করেন তাদের সভানেত্রী ফাতেমা বেগম ফাতু ও রেবা বেগম এগুলো আত্মসাৎ করেছেন। তারা গরীব অসহায় মানুষের টাকা আত্মসাৎ করে বাড়ী গাড়ীর মালিক হয়েছেন। সংস্থার জমাকৃত টাকা পয়সার কোন হিসেব নিকাশ দিচ্ছেনা তারা। সদস্যরা হিসেব চাইলে তাঁদেরকে হুমকি দেয় তারা।

সংস্থার সদস্য হারিছা বেগমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ ট্রাষ্ট অব বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোহাম্মদ দেলোয়ার হোসেন খান।
মানববন্ধনে আরও বক্তব্য রাখেন কুসুম কলি দলনেত্রী নিপা বেগম, সদস্য নুরজাহান বেগম, খাদিজা খাতুন, শেফালী বেগম, আয়শা খাতুন, রাবেয়া বেগম,কুলসুমা বেগম, শিল্পী আক্তার, ফিরোজা বেগম, জাহেরা, মুন্না, হেলেনা খাতুন, মিনু বেগম, মাহমুদা বেগম, ইরোজা বেগম, সাজনা বেগম, নুরুন্নাহার, মিনা বেগম প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *