Main Menu

করোনায় দেশে ২৪ ঘন্টায় মারা গেছেন ৩৯ জন, সুস্থ ২,০৭৪

দেশে করোনাভাইরাস শনাক্তের ১৫২তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪ জন।

গতকালের চেয়ে আজ ৬ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৩ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৩০৬ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার ছিল।

আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) পরিচালক অধ্যাপক ডা. বায়েজীদ খুরশীদ রিয়াজ এসব তথ্য জানান।

অধ্যাপক রিয়াজ জানান, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪ জন। গতকালের চেয়ে ৪৮৪ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৮৯০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জন।
তিনি জানান, আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬১ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫৭ দশমিক ৪৬ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ১৫ শতাংশ বেশি।

নিপসম পরিচালক জানান, গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৭০৮ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৯৭৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৩২৩ জন বেশি শনাক্ত হয়েছেন। গতকাল ১১ হাজার ১৬০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ৬৫৪ জন।

তিনি জানান, দেশে এ পর্যন্ত মোট ১২ লাখ ২৫ হাজার ১২৪ জনের নমুনা পরীক্ষায় ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৩৮ শতাংশ। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৪৩ শতাংশ। আগের দিন এ হার ছিল ২৩ দশমিক ৭৮ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার শূন্য দশমিক ৩৫ শতাংশ কম।

ডা. বায়েজীদ খুরশীদ রিয়াজ জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১৮৯ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ৯৬৪ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ২২৫টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ৮৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৭০৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১১ হাজার ১৬০ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৫৪৮টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *