Tue. May 26th, 2020

Onesylhet24.com

Online News Paper

হিন্ধু ধর্মাবলম্বী হয়েও রোজাদারদের মধ্যে ইফতার বিতরণ করলেন সৌমিত্র দাম পিংকু

সাম্প্রদায়িক সম্প্রীতির উর্ধে উঠে পবিত্র মাহে রমজানে রোজাদারদের মধ্যে ইফতার বিতরণ করলেন সিলেট বিভাগীয় মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সাবেক আহবায়ক সৌমিত্র দাম পিংকু।

আজ ২২ মে শুক্রবার বিকেলে সিলেট নগরীর দরগাহ গেইট সংলগ্ন ও রিকাবীবাজার এলাকায় সৌমিত্র দাম পিংকু’র ব্যক্তিগত উদ্যোগে, নীলিমা ফাউন্ডেশনের পক্ষে প্রায় দেড়শতাধীক রোজাদারদের মধ্যে ইফতারির প্যাকেট বিতরণ করেন। তিনি যদিও হিন্ধু ধর্মের অনুসারী, তবুও তার কাছে মানব ধর্ম সবচেয়ে বড়।

সৌমিত্র দাম পিংকু, সবসময় মানবসেবায় বিশ্বাসী। করোনা ভাইরাসের কারনে কর্মহীন ও অসহায় মানুষদেরকে তিনি বিভিন্ন ভাবে আর্থিক সহযোগীতা করে আসছেন। তার কাছে হিন্ধু মুসলিম বা কোন ধর্ম মুখ্য বিষয় নয়। তিনি মানুষের দুর্দিনে সাধ্যমত সেবা করতে চান। পিংকু, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত এক সৈনিক। সাবেক সাংসদ বীর প্রতীক মুক্তিযোদ্ধ ইনামুল হক চৌধুরীর সাথে রাজনীতিতে হাতে খড়ি। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা যখন ডাক দিয়েছিলেন জননেত্রীর আস্তা ভাজন তৃনমুল কোথায় বেরিয়ে আস, তখন নেত্রীর ডাক তিনি উপেক্ষা করতে পারেননি। তখন থেকেই সৌমিত্র দাম পিংকু মাঠে আছেন। বলতে হয়, সৌমিত্র দাম পিংকু কোন ধনাঢ্য ব্যক্তি নন। অন্যের বাসায় ভাড়া থাকেন। তবুও দল ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

ইফতার বিতরণকালে উপস্থিত ছিলেন, সংস্কৃতিকর্মী তাপস পুরকায়স্থ, আওয়ামী লীগ নেতা লয়লুছ আহমদ চৌধুরী, ইউনুস মিয়া, রকিবসহ অনেকেই।