Sun. Mar 29th, 2020

Onesylhet24.com

Online News Paper

১০ দেশের ফ্লাইট বন্ধ, ৪টি দেশের রুট খোলা : পররাষ্ট্রমন্ত্রী

সারা বিশ্বে কয়েক হাজার মানুষের প্রাণ কেড়ে নেয়া করোনাভাইরাসের সংক্রমণ বাংলাদেশে রোধ করতে ১০টি দেশের সঙ্গে বিমানের ফ্লাইট বন্ধ করা হয়েছে। তবে বিশেষ প্রয়োজনের স্বার্থে ৪টি দেশের রুট খোলা রাখা হয়েছে। আজ শনিবার (২১ মার্চ) সংবাদ সম্মেলনের মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এমন তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ফ্লাইট বন্ধ করা ১০টি দেশ হচ্ছে- কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরা (দুবাই), তার্কি, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারত। আর ফ্লাইট খোলা রয়েছে যে ৪টি দেশ সেগুলো হচ্ছে- ইউকে (যুক্তরাজ্য), থাইল্যান্ড, হংকং ও চীন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, আজ শনিবার (২১ মার্চ) মধ্যরাত থেকে ৩১ মার্চ পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। শুধু ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীন, থাইল্যান্ড ও হংকংয়ের (ক্যাথে প্যাসিফিক) ফ্লাইট আসবে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একটি সূত্র জানায়, চায়না সাউদার্ন, ক্যাথে প্যাসেফিক, থাই এয়ারওয়েজ ও চায়না ইস্টার্ন ছাড়া সব আন্তর্জাতিক রুটে শনিবার দিবাগত রাত ১২টা থেকে বিমান চলাচল বন্ধ থাকবে। ৩১ মার্চ সন্ধ্যা ছয়টা পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে।

অপরদিকে, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আন্তর্জাতিক ফ্লাইটের কার্যক্রম পুরোপুরি বন্ধ থাকবে।

তবে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে কেবল যুক্তরাজ্য থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট অবতরণ করবে।