Thu. Feb 27th, 2020

Onesylhet24.com

Online News Paper

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে টস জিতেছে বাংলাদেশ। যুব দলের অধিনায়ক আকবর আলী অবশ্য ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন। যুব বিশ্বকাপের সবশেষ পাঁচ ফাইনালে পরে ব্যাটিং করা দল চারবার জিতেছে। সেটা ভেবেই কি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আকবর? তিনি অবশ্য জানিয়েছেন সকালের ময়েশ্চারটা কাজে লাগানোর বিষয়টা মাথায় রেখেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

এই বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার পফেচট্রুম ভেন্যুতে প্রথম ইনিংসে গড় রান ২০১.৫। এখন দেখার বিষয় ভারত কত রানের টার্গেট ছুড়ে দেয়।

বাংলাদেশ দলে একটি পরিবর্তন আনা হয়েছে। হাসান মুরাদের পরিবর্তে একাদশে এসেছেন অভিষেক দাস। ভারত অবশ্য অপরিবর্তিত একাদশ নিয়ে খেলছে।

বাংলাদেশের একাদশ : পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন, শামীম হোসেন, আকবর আলী (অধিনায়ক), রকিবুল হাসান, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও অভিষেক দাস।

ভারতের একাদশ : যশস্বী জয়সাওয়াল, দিব্যনাশ সাক্সেনা, তিলক ভার্মা, ধ্রুব জুরেল, প্রিয়াম গার্গ, সিদ্ধেশ বীর, আনকোলেকার, রবী বিষ্ণু, সুশান্ত মিশ্রা, কার্তিক তেয়াগি ও আকাশ সিং।

যুব বিশ্বকাপ সবশেষ বাংলাদেশ-ভারত মুখোমুখি হয়েছিল ২০১৮ সালে। সেবার কোয়ার্টার ফাইনালে দেখা হয়েছিল দল দুটির। যথারীতি ভারত হয়েছিল বিজয়ী। এ ছাড়া আরো সাতবার মুখোমুখি হয়েছে দল দুটি। তার মধ্যে দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে। বাকি পাঁচটিতে ভারত ৪, বাংলাদেশ ১।

২০১৮ এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ মাত্র ২ রানের ব্যবধানে হেরেছিল। ২০১৯ এশিয়া কাপের ফাইনালেও বাংলাদেশ হেরেছে ৫ রানে। সবশেষ গেল বছরের জুলাইতে ইংল্যান্ডের মাটিতে ভারতকে হারিয়েছিল বাংলাদেশ। তাই একটি হাড্ডাহাড্ডি লড়াইয়ের ফাইনাল অপেক্ষা করছে ক্রিকেটপ্রেমীদের জন্য।